২১০০ পুরিয়া হেরোইন জব্দ : বোমা কালুর যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালত। ছবি : এনটিভি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় মো. কালু ওরফে মোস্তাকিম হোসেন ওরফে বোমা কালুর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) ঢাকার ৮ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. বদরুল আলম ভূঞা এ রায় দেন।

এ দিন রায়ে বিচারক একই মামলায় ইমরান হোসেন নামের আরেক আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দিয়েছেন। এ ছাড়া বিচারক, আসামি বোমা কালুকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ১(খ) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও একই আইনের ১৯(১) এর ৯(ক) ধারায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

রায়ে বিচারক বলেন, ‘অত্র মামলায় আসামি মো. কালু ওরফে মোস্তাকিম হোসেন ওরফে বোমা কালুর অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।’

নথি থেকে জানা গেছে, ২০১৭ সালের ১০ জানুয়ারি রাতে রাজধানীর পল্লবী থানাধীন এলাকা থেকে বোমা কালুর কাছ থেকে দুই হাজার ১০০ পিস হেরোইন ও ২২ পিস ইয়াবা জব্দ করে পুলিশ। পরে তাঁর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাজধানীর পল্লবী থানায় একটি মামলা করা হয়।

মামলার পরে পুলিশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে মামলাটি বিচারের জন্য এই আদালতে আসে।  দীর্ঘ শুনানি শেষে রায় ঘোষণা করেন আদালত।