২৪ ঘণ্টায় করোনায় চট্টগ্রামে মৃত্যু সর্বাধিক

Looks like you've blocked notifications!

নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে দুই হাজার ২৩৮ জনের মৃত্যু হলো। নতুন মৃতদের মধ্যে চট্টগ্রামে একদিনে ১৪ জন এবং ঢাকায় ১২ জন মারা গেছে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এ ছাড়া অধ্যাপক নাসিমা বলেন, করোনাভাইরাসের কারণে গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ১২ জন নারী। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, এক থেকে ১০ বছরের মধ্যে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৭১ থেকে ৮০ জনের মধ্যে ৯ জন এবং  ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুজন।

এ ছাড়া ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ১৪ জন, রাজশাহী বিভাগের দুজন, খুলনা বিভাগের দুজন, সিলেটে দুজন, রংপুরের তিনজন এবং ময়মনসিংহ বিভাগের দুজন।

অধ্যাপক নাসিমা বলেন, বিভাগ ভিত্তিক শতকরা মৃত্যুর হার বিবেচনায় ঢাকা বিভাগে ৫০ দশমিক ৪২ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২৬ দশমিক ১৪ শতাংশ, রাজশাহীতে ৫ দশমিক শূন্য ৪ শতাংশ, খুলনায় ৫ দশমিক শূন্য ১, বরিশালে ৩ দশমিক ৬০ শতাংশ, সিলেটে ৪ দশমিক ৩৩ শতাংশ, রংপুরে ৩ দশমিক শূন্য ৮ শতাংশ এবং ময়মনসিংহে ২ দশমিক ৪১ শতাংশ।