২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, এলাকা দেখে নিন

Looks like you've blocked notifications!

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ৭৮১ জনের মৃত্যু হলো। এ ছাড়া দেশে নতুন করে আরো দুই হাজার ৪২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫৭ হাজার ৫৬৩ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আজ বৃহস্পতিবার এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ছয়জন। এছাড়া বয়সের বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

নাসিমা সুলতানা জানান, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, সিলেট বিভাগের দুজন এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের একজন করে রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২২ জন, বাসায় মারা গেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় একজনকে। মোট শনাক্তের বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ বলেও জানান তিনি।

নাসিমা আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৮৮টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৯৪টি। যার মধ্যে ২৪ ঘণ্টার পরীক্ষায় ১৯ দশমিক ৯ শতাংশ শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫৭১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১২ হাজার ১৬১ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ।

এর আগে গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এখন পর্যন্ত দেশে ৫৭ হাজার ৫৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া এখন পর্যন্ত দেশে তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।