২৮ দিন করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২২

Looks like you've blocked notifications!
করোনা পরীক্ষার প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০ এপ্রিল একজনের মৃত্যুর পর টানা ২৮ দিন মৃত্যুহীন পার করল দেশ। যদিও এ দিন নতুন করে শনাক্ত হয়েছে ২২ জন। 

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তির শেষ ২৪ ঘণ্টার তথ্যে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য বলছে, দেশে করোনায় মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ২৯ হাজার ১২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ২২ জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১০৩ জন। এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৪১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ১৩৮ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচহাজার একটি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৮৯০টি। এ পর্যন্ত নমুনা করা পরীক্ষা হয়েছে এক কোটি ৪০ লাখ ৬২ হাজার ৮৩৬টি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।