৬ষ্ঠ দফায় দুই দিনে ভাসানচরের পথে ৪২১১ রোহিঙ্গা

Looks like you've blocked notifications!
ভাসানচরের ফাইল ছবি

কক্সবাজারের উখিয়া-টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে ৬ষ্ঠ দফায় আর চার হাজার ২১১ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা দিয়েছে। গতকাল মঙ্গলবার আজ বুধবার দুদিনে চার ভাগ হয়ে রোহিঙ্গারা ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম রওনা দিয়েছে।

আজ বুধবার দ্বিতীয় দিন ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছে এক হাজার ৭১৬ জন রোহিঙ্গা। আজ সকালে বিকেলে ২৫টি বাসে নারী-শিশু পুরুষসহ এক হাজার ৭১৬ জন রোহিঙ্গা চট্টগ্রামের উদ্দেশে রওনা বলে নিশ্চিত করেছেন কক্সবাজার শরণার্থী ত্রাণ প্রত্যাবাসন কমিশনার রেজওয়ান হায়াত। 

কক্সবাজার শরণার্থী ত্রাণ প্রত্যাবাসন কমিশনার শাহ মোহাম্মদ রেজওয়ান হায়াত জানান, আজ ভোর থেকে স্বেচ্ছায় ভাসানচর যেতে আগ্রহী রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প থেকে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে অস্থায়ী ট্রানজিট পয়েন্টে আনা হয়। এখানে তাদের খাবার, পানি, ওষুধসহ প্রয়োজনীয় জিনিসপত্র দেন। এরপর সকালে বিকেলে দুই দফায় এক হাজার ৭১৬ জন রোহিঙ্গা নারী-পুরুষ শিশু ২৫টি বাসে ভাসানচরের উদ্দেশে ট্টগ্রামে রওনা দেয়। তাদের চট্টগ্রাম থেকে নৌবাহিনীর তত্ত্বাবধায়নে পতেঙ্গা থেকে জাহাজে করে নোয়াখালীর ভাসানচরে নিয়ে যাওয়া হবে। এর আগে গতকাল ৩০ মার্চ ৬ষ্ঠ দফায় প্রথম দিনে দুই হাজার ৪৯৫ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে চট্টগ্রাম পৌঁছে। 

এর আগে পঞ্চম দফায় কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৪ হাজারের বেশি রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।