৬ বারের মতো গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন মাগুরার ফয়সাল

Looks like you've blocked notifications!
৩০ সেকেন্ডে ৬৮ বার ফুটবল আর্মরোলিং ইভেন্টে গত ৯ এপ্রিল নতুন করে ষষ্ঠ রেকর্ডের স্বীকৃতি পেয়েছেন মাগুরার মাহমুদুল হাসান ফয়সাল। ছবি : এনটিভি

নিজের রেকর্ড নিজেই ভেঙে টানা ষষ্ঠবারের মতো গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন মাগুরার ফ্রি স্টাইলার ফুটবলার মাহমুদুল হাসান ফয়সাল। এবার মাত্র ৩০ সেকেন্ডে ৬৮ বার ফুটবল আর্মরোলিং করে গত ৯ এপ্রিল রেকর্ডের স্বীকৃতি পেয়েছেন তিনি। স্বপ্নবাজ ফয়সালের ধ্যান জ্ঞান, সব যেন এখন- নতুন নতুন রেকর্ড ভাঙা-গড়ার মাধ্যমে বিশ্বের বুকে নিজেকে এবং দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া।

মাগুরা সদর উপজেলার হাজিপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সদস্য সোহেল রানার ছেলে মাহমুদুল হাসান ফয়সাল। বর্তমানে তিনি মাগুরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের ছাত্র। ছোটবেলা থেকেই নিজের ইচ্ছেশক্তি এবং কঠোর অনুশীলনের মাধ্যমে স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে চলেছেন হার না মানা ফয়সাল।

ইন্টারনেটের সুবাধে ইউটিউব ও গুগল সার্চ করে ঘরে এবং বাড়ির পাশের মাঠে ফ্রি স্টাইল ফুটবলের নানা কৌশল রপ্ত করেন তিনি। ২০১৮ সালে এক মিনিটে ১৩৪ বার হাতের ওপর ফুটবল ঘুরিয়ে প্রথম গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখান তিনি। এরপর পরিবারের সদস্য, আত্মীয়স্বজন, জেলা ক্রীড়া সংস্থাসহ সবাই তাঁর পাশে থেকে সহযোগিতা করে।

ফ্রি স্টাইল ফুটবলে চলতি মাসে একে একে পঞ্চম গিনেস ওয়ার্ল্ড রেকর্ড হওয়ার মাত্র ১০ দিনের মাথায় নিজের করা আগের রেকর্ড ভেঙে ৩০ সেকেন্ডে ৬৮ বার ফুটবল আর্মরোলিং ইভেন্টে ৯ এপ্রিল নতুন করে ষষ্ঠ রেকর্ডের স্বীকৃতি পেয়েছেন ফয়সাল।

ফয়সাল আগামী দুই বছরের মধ্যে নতুন নতুন রেকর্ড নিয়ে নিজেকে এবং দেশকে বিশ্বের বুকে তুলে ধরতে সবার কাছে দোয়া চেয়েছেন।