শিক্ষক হত্যা : ১৬ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের সংসদ সদস্য মোসলেম উদ্দিন, তাঁর ছেলে অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম ও ফুলবাড়ীয়া থানার ওসি রিফাত খান রাজীব (বাঁ থেকে)। ছবি : এনটিভি

ময়মনসিংহের ফুলবাড়ীয়ার সংসদ সদস্য (এমপি), ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), দুই উপপরিদর্শক (এসআই), এমপির ছেলেসহ সাতজনের নামে করা হত্যা মামলায় আদেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দিনের শেষভাগে এই আদেশ দেওয়া হয়। আদেশ হলো, আগামী ১৬ ফেব্রুয়ারির মধ্যে অতিরিক্ত পুলিশ সুপারের নিচে নন এমন কর্মকর্তা দিয়ে মামলার তদন্ত প্রতিবেদন মেডিকেল রিপোর্টসহ আদালতে দাখিল করতে হবে। পুলিশ সুপারকে এই বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম মাহবুবুল হক এই আদেশ দেন। মামলা পরিচালনাকারী আইনজীবী ফজলুল হক দুলাল এবং কোর্ট পেশকার বদরুল আলম এই খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

গতকাল বুধবার ফুলবাড়ীয়া কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও কলেজ সরকারীকরণ আন্দোলনের আহ্বায়ক এস এম আবুল হাশেম বাদী হয়ে মামলাটি করেন। কলেজ সরকারীকরণ আন্দোলন চলাকালে মৃত শিক্ষক আবুল কালাম আজাদকে হত্যার প্ররোচনার অভিযোগে মামলাটি করা হয়। এতে স্থানীয় এমপি মোসলেম উদ্দিন, ফুলবাড়ীয়া থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজীব, উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম ও রতন, মোসলেম উদ্দিনের ছেলে অ্যাডভোকেট ইমদাদুল হক সেলিম, সেলিমের ভায়রা ফুলবাড়ীয়া কলেজের সাবেক অধ্যক্ষ নাসিরউদ্দিন এবং কলেজের উপাধ্যক্ষ আমজাদ হোসেনকে আসামি করা হয়।

মামলার বিবরণে বলা হয়, গত ২৭ নভেম্বর ফুলবাড়ীয়া কলেজ সরকারীকরণের দাবিতে আন্দোলনের সময় আসামিদের প্ররোচনায় কলেজশিক্ষক আবুল কালাম আজাদকে হত্যা করা হয়।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী বিশ্বনাথ পাল, ফজলুল হক দুলাল ও গোলাম হোসেন।