বাসে ১৮ কেজি স্বর্ণ উদ্ধার, আটক ৪

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

ঢাকা-সাতক্ষীরাগামী একটি বাস থেকে ১৮ কেজি স্বর্ণ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার যশোরের চাঁচড়া এলাকায় চার বাসযাত্রীকে তল্লাশি করে এই স্বর্ণ উদ্ধার করে খুলনার আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

৩ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, গোপন সূত্রে খবর পেয়ে সকাল ৮টার দিকে সাতক্ষীরা এক্সপ্রেস বাসের চার যাত্রীকে তল্লাশি করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে ১৮ কেজি তিন গ্রাম ওজনের মোট ১২১টি ছোট ও পাঁচটি বড় স্বর্ণের বিস্কিট পাওয়া যায়। সকাল ১০টার পর খুলনার শিরোমণি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ে উদ্ধার হওয়া স্বর্ণ সাংবাদিকদের দেখানো হয়।

আটক চার ব্যক্তি হলেন শাহীন, আবদুল্লাহ, হাবিবুর ও আনারুল।  তাঁদের কাছ থেকে জনতা ব্যাংক আগারদাড়ী শাখার পাঁচ লাখ টাকার একটি চেকও উদ্ধার করা হয়েছে বলে জানান হারুন অর রশিদ। তিনি আরো জানান, আটক চারজন স্বর্ণের বাহক মাত্র।  তাঁদের সঙ্গে আন্তর্জাতিক চোরাচালান চক্র জড়িত। এসব স্বর্ণ ভারতে পাচার করা হচ্ছিল বলেও জানান তিনি।

পুলিশ জানিয়েছে, উদ্ধার করা স্বর্ণের বাজারমূল্য ১৮ কোটি টাকা।  খুলনা নিউমার্কেট মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান গোরা জানান, এর বাজারমূল্য পাঁচ কোটি টাকা।