মাইক্রোতে ধর্ষণ : দুই আসামি ১০ দিনের রিমান্ডে

Looks like you've blocked notifications!
মো. আশরাফ খান তুষার ও মাইক্রোবাসের চালক মো. জাহিদুল ইসলাম লাভলু। ছবি : নিউজ রুম ফটো

রাজধানীতে মাইক্রোবাসে তুলে আদিবাসী তরুণীকে ধর্ষণের ঘটনায় করা মামলার দুই আসামির ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার মহানগর হাকিম অমিত কুমার দে এ রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে ধর্ষণের ঘটনার ছয় দিনের মাথায় গত মঙ্গলবার রাতে ঢাকার গুলশান এবং পটুয়াখালীর কুয়াকাটা থেকে আশরাফ খান তুষার ও জাহিদুল ইসলাম লাভলুকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব জানায়, আটক দুজন ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের ব্যবহৃত মাইক্রোবাসটিও উদ্ধার করা হয়েছে। 

গতকাল বুধবার দুপুরে রাজধানীর উত্তরায় র‍্যাবের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান এসব কথা জানান। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি আশরাফ খান তুষার ও মাইক্রোবাসের চালক মো. জাহিদুল ইসলাম লাভলু ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 

মুফতি মাহমুদ খান বলেন, প্রধান আসামি তুষারের সঙ্গে ১৭ মে ওই আদিবাসী তরুণীর প্রথম দেখা হয়। তুষার দুজন বিদেশিসহ রাজধানীর যমুনা ফিউচার পার্কে একটি পোশাকের দোকানে যান। আদিবাসী তরুণীটি ওই দোকানে বিক্রয়কর্মীর কাজ করতেন। পরে সেদিনই তুষার মেয়েটির কাছ থেকে তার ফোন নম্বর নিয়ে নেন। ১৮ মে তিনি মেয়েটিকে ফোন দিয়ে চাকরি পরিবর্তন করতে চান কি না সে বিষয়ে কথা বলেন। ২০ মে  ফোন দিয়ে একই কথা বলেন এবং ২১ মে চাকরির সিভি নিয়ে নির্ধারিত সময়ে বাসস্ট্যান্ডে অপেক্ষা করতে বলেন। 

পরে ২১ মে ঘটনার দিন মেয়েটি অফিস শেষে সিভি নিয়ে বাসস্ট্যান্ডে অপেক্ষা করেন। সে সময় তাঁরা মেয়েটিকে গাড়িতে উঠতে বললে মেয়েটি তাতে অস্বীকৃতি জানান। পরে তাঁরা জোর করে মেয়েটি গাড়িতে তোলেন। এ সময় ওই দুজন ছাড়া গাড়িতে আর কেউ ছিল না বলে অভিযুক্ত তুষার ও লাভলু জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন বলে জানান র‍্যাব কমান্ডার। 

র‍্যাব কর্মকর্তা বলেন, তরুণীর এক আত্মীয় তাঁকে পাঁচজন না হলে থানায় মামলা নেওয়া হয় না জানান। এ কারণে মেয়েটি অজ্ঞাতপরিচয় পাঁচজনের নামে মামলা করেন। 

গত ২১ মে রাজধানীর কুড়িল বাসস্ট্যান্ড থেকে এক আদিবাসী নারীকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে গণধর্ষণ করে দুর্বৃত্তরা। ২১ বছর বয়সী ওই গারো নারী কাজ শেষে উত্তরার বাসায় যাওয়ার জন্য কুড়িল বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। নির্যাতিত নারী ২২ মে রাজধানীর ভাটারা থানায় অজ্ঞাতপরিচয় পাঁচজনকে আসামি করে মামলা করেছেন। জিজ্ঞাসাবাদে ওই তরুণী একজনের নাম জানিয়েছিলেন।