মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলনের উদ্বোধন

বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করবে : প্রধান বিচারপতি

Looks like you've blocked notifications!

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘ভারতীয় যাঁরা এসেছেন, তাঁদের আহ্বান জানাচ্ছি, আপনারা এখানে বিনিয়োগ করেন। অন্য দেশের ব্যবসায়ীরা এ দেশে ব্যবসার ক্ষেত্রে কোনো ধরনের আইনি জটিলতা থাকলে সেটা আমি দেখব।’

গতকাল বৃহস্পতিবার রাতে মৌলভীবাজারে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন উভয় দেশের মধ্যে সম্পর্ক আরো সুদৃঢ় করবে। ব্যবসার ক্ষেত্রে দুদেশের মধ্যে আইনের কোনো প্রতিবন্ধকতা থাকবে না। এগিয়ে যাবে দুদেশের অর্থনীতি। বিশেষ করে মৌলভীবাজারের শেরপুরে স্থাপনকৃত শ্রীহট্ট ইকোনমিক জোনে শিল্পকারখানা স্থাপন করে বেকারত্ব দূর করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে ভারতের ত্রিপুরা রাজ্যের বাণিজ্য, শিক্ষা ও আইনমন্ত্রী তপন চক্রবর্তী বলেন, ‘আখাউড়া-আগরতলা রেল সংযোগের কাজ আমরা এরই মধ্যে উভয় দেশের দিক থেকে হাতে নিয়েছি। রেললাইন স্থাপনের ক্ষেত্রে ভারত ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দ্রুত সম্পন্ন করার চেষ্টা চলছে। রেললাইন যত দ্রুত চালু হবে, তত দ্রুত দুই দেশের ব্যবসা-বাণিজ্য এগিয়ে যাবে।’

উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি এস কে সিনহা এবং ভারতের ত্রিপুরা রাজ্যের বাণিজ্য, শিক্ষা ও আইনমন্ত্রী তপন চক্রবর্তী প্রথমে স্থানীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধা জানান। পরে দুই দেশের জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মৈত্রী উৎসবের উদ্বোধন করেন অতিথিরা।

দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা, এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিছবা উদ্দিন সিরাজ, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম, পুলিশ সুপার শাহ্ জালাল, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি সদস্য অধ্যাপক রফিকুল ইসলাম, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান প্রমুখ।