সরকার গণমাধ্যম দখল করে ফেলেছে : ফখরুল

Looks like you've blocked notifications!
আজ শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে জেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির মহাসচিব। ছবি : এনটিভি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে ক্ষমতা আঁকড়ে ধরে আছে। সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন হলে তারা ক্ষমতায় থাকতে পাবরে না। এ জন্য ভিন্ন কৌশলে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে।

‘আজকে সব দখল হয়ে গেছে। গণমাধ্যম দখল করে ফেলেছে। আমাদের কথাগুলো বলা হয় না, ছাপা হয় না। ভিন্নমত পোষণ করলে তাদের কথা প্রকাশ করতে দেওয়া হয় না। পত্রিকাগুলো বন্ধ করে দেওয়া হচ্ছে। আমার দেশ বন্ধ করা হয়েছে, শীর্ষ নিউজ বন্ধ করা হয়েছিল, ৩৫টি অনলাইন পত্রিকা একদিনে বন্ধ করে দেওয়া হয়েছিল। টেলিভিশন চ্যানেলগুলো বন্ধ করা হয়েছে। এভাবে একটা দেশ চলতে পারে না বন্ধুরা’, বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

আজ শনিবার বিকেলে নিজ নির্বাচনী এলাকা ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে জেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপি নেতা মির্জা ফয়সল আমীন, তৈমুর রহমান প্রমুখ।

 সভায় মুক্তিযুদ্ধের চেতনা বিলুপ্ত হয়ে গেছে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের সঙ্গে মন্ত্রিত্বের ভাগ নিয়ে আছে গৃহপালিত বিরোধী দল। কেউ কোনোদিন শুনেছে, সরকারি দলে বিরোধী দলের মন্ত্রী আছে। এখানে এটা আছে। তাদের ওপর যখন মামলার চাপ দেয় তখন তারা সোজা হয়ে যায়। এই সংসদে জনগণের সমস্যা নিয়ে আলোচনা হয় না।

মির্জা ফখরুল ইসলাম রামপাল বিদ্যুৎকেন্দ্রের আবারও বিরোধিতা করেন। তিনি বলেন, দেশের সম্পদ ধ্বংস করে কোনো প্রকল্প বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

বিচার বিভাগকে নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়, আইনশৃঙ্খলা বাহিনী সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।