রাকাবের নতুন এমডি ছানাউল হক

Looks like you've blocked notifications!
রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) নতুন এমডি কাজী ছানাউল হক।

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে যোগ দিয়েছেন কাজী ছানাউল হক। গত রোববার অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের জারি করা প্রজ্ঞাপনে তাঁকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়। এর আগে তিনি অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক দায়িত্বে ছিলেন। 

চাকরি জীবনে কাজী ছানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাবের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান কার্যালয়ে কর্মরত অবস্থায় তিনি পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশনের উপমহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি প্রধান কার্যালয়ের কর্মচারী বিভাগ, নিরীক্ষা ও পদ্ধতি বিভাগ, ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগ, স্থানীয় কার্যালয়, ঢাকা এবং রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের সিইও হিসেবেও কর্মরত ছিলেন। 

ছানাউল হক দেশে এবং বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সালে আইসিবিতে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। নীলফামারী সদরে জন্ম নেওয়া ছানাউল হক তিন কন্যা সন্তানের জনক।