খুলনায় বাড়ি দখলের অভিযোগ

Looks like you've blocked notifications!
খুলনার জিরো পয়েন্টসংলগ্ন কৃষ্ণনগর এলাকায় আসলাম শিকদারের জমিতে সাইনবোর্ড টাঙিয়ে তা দখল করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় হরিণটানা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। ছবি : এনটিভি

খুলনার জিরো পয়েন্টসংলগ্ন কৃষ্ণনগর এলাকায় এক ব্যক্তির বসতবাড়ি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে। এ ঘটনায় আজ বুধবার সকালে হরিণটানা থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী আসলাম শিকদার।

অভিযোগ পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকেই কাগজপত্র নিয়ে থানায় দেখা করতে বলেছে।

আসলাম শিকদার থানায় লিখিত অভিযোগে উল্লেখ করেন, ২০০৯ সালে তাঁর কেনা জমিতে বাড়ি নির্মাণ করে তিনি ভোগদখল করে আসছেন। কিন্তু বুধবার স্থানীয় হালিম শেখ ও হান্নান শিকদার নিজের সহযোগীদের নিয়ে তাঁর বাড়ি ও জমি দখল করেন। এ সময় তাঁরা বাড়ির চারপাশে বাঁশের বেড়া তুলে দেন। বেড়ার কারণে সেখানে বসবাসকারীরা অবরুদ্ধ হয়ে পড়েন। বেড়া দেওয়ার পর সেখানে ‘বয়নাসূত্রে  জমির মালিক’  নামে একটি সাইনবোর্ড টাঙিয়ে দিয়েছেন হালিম শেখ ও হান্নান শিকদার।

আসলাম শিকদার অভিযোগে আরো উল্লেখ করেন, তাঁর একতলা বাড়িসহ সাত শতক জমি দখলে নেওয়া হালিম শেখ স্থানীয় এক সংসদ সদস্যের ক্যাডার হিসেবে পরিচিত। তাঁর নামে চেয়ারম্যান হত্যা প্রচেষ্টাসহ একাধিক মামলা রয়েছে।

এ বিষয়ে হান্নান শিকদার জমি দখল করে বেড়া দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘আসলাম জমি কিনেছে বিলের ভেতর। অথচ বিলের সামনে জমি দখল করে সে বাড়ি নির্মাণ করেছে।’ উল্টো তিনিই আসলামকে ভূমিদস্যু হিসেবে আখ্যা দেন।

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘আমি দুই পক্ষকেই কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছি। থানায় এলে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’