এমপি লিটন হত্যা : শিবির নেতা আটক

Looks like you've blocked notifications!

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে জেলা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি আবদুল্লাহ আল মামুনসহ দুজনকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার রাতে গাইবান্ধা শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই দুজনকে আটক করে পুলিশ। তবে আটক অপরজনের পরিচয় পাওয়া যায়নি।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, এমপি লিটন হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত সন্দেহে ওই শিবির নেতাসহ দুজনকে আটক করা হয়েছে। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে গত রোববার রাতে সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে পুলিশ পাঁচজনকে আটক করে। তাদের মধ্যে আটক সুন্দরগঞ্জ উপজেলা পূর্বাঞ্চল জামায়াতে ইসলামীর আমির সাইফুল ইসলামকে গতকাল সোমবার ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এই মামলায় ৩২ জনকে আটক করা হয়েছে।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন সংসদ সদস্য। ওই দিন রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার সময় এমপি লিটন ঘরে বসে টিভি দেখছিলেন। এ সময় মোটরসাইকেলে করে তিন যুবক তাঁর বাড়িতে আসে। তারা হেলমেট পরা ছিল। একজন মোটরসাইকেল নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিল। অপর দুই যুবক ঘরে ঢুকেই এমপি লিটনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।