দুর্গাপুরে বালু তোলার প্রতিবাদে মানববন্ধন

Looks like you've blocked notifications!
নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সুমেশ্বরী নদী থেকে অবাধে বালু উত্তোলনের প্রতিবাদে আজ সোমবার দুপুরে তেরী বাজার বাঁধের পাশের সড়কে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় নিয়মনীতি উপেক্ষা করে সুমেশ্বরী নদী থেকে অবাধে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ সোমবার দুপুরে দুর্গাপুরের তেরী বাজার বাঁধের পাশের সড়কে ওই মানববন্ধনে শহর রক্ষা ও বাঁধ রক্ষার দাবি জানানো হয়। 

মানববন্ধনে দুর্গাপুরের সাধারণ লোকজন, ব্যবসায়ী, রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের ব্যক্তিরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। 

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন দুর্গাপুর পৌরসভার মেয়র শ ম জয়নাল আবেদীন, প্রেসক্লাবের সভাপতি মোহন মিয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুর রাজ্জাক, ওয়ার্ড কাউন্সিলর মো. মশিউজ্জামান বাদল, ডা. প্রভাত সাহা, ব্যবসায়ী মো. ফারুক মোড়ল, মিন্টু মীর, নিতাই সাহা, মাসুদ মিয়া প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, সরকারি নিয়মনীতি উপেক্ষা করে একটি প্রভাবশালী মহল খননযন্ত্র বসিয়ে অবাধে অপরিকল্পিতভাবে সুমেশ্বরী নদী থেকে বালু উত্তোলন করছে। এ কারণে তেরী বাজার পুণ্যাহ বাড়িঘাট থেকে পশ্চিম সাধুপাড়া এলাকা পর্যন্ত শহর রক্ষা বাঁধের ডাম্পিং ব্লক আনুমানিক ৫০ ভাগ ধসে পড়েছে। এতে  সরকারের কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত শহর রক্ষা বাঁধটি আজ হুমকির মুখে পড়েছে। বক্তারা এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান।