সাত খুনের রায় জনগণকে অসহায়ত্ব থেকে মুক্তি দেবে : দুদু

Looks like you've blocked notifications!
জাতীয় প্রেসক্লাবের সামনে আজ সোমবার আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি : এনটিভি

নারায়ণগঞ্জের সাত খুন মামলার রায় দেশের জনগণকে অসহায়ত্ব থেকে মুক্তি পেতে সহায়তা করবে বলে মনে করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।
আজ সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের দাবিতে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ, বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধনে দুদু এ কথা বলেন। 

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, দেশের মানুষ খুন-গুম, হত্যা আর নির্যাতনের যাতাকলে পিষ্ট হয়ে অসহায় হয়ে পড়েছে। এ রায় তাতে কিছুটা হলেও আশার আলো দেখিয়েছে। 

দুদু আরো বলেন, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য মানুষের ভেতরে যে আতঙ্ক, যে অসহায়ত্ব, তা দূর করার জন্য নারায়ণগঞ্জের সাত খুনের রায় প্রত্যাশিত ভূমিকা পালন করবে। তিনি বলেন, এটা নিম্ন আদালতের রায়, এ রায়ের এখনো অনেক ধাপ বাকি আছে। সেই ধাপগুলো পেরিয়ে যখন কার্যকর হবে, তখন সর্বশেষ মন্তব্যটা করা যাবে।
নির্বাচন কমিশন পুনর্গঠন বিষয়ে রাষ্ট্রপতির উদ্যোগ কাউকে নিরাশ করবে না বলেও আশা প্রকাশ করেন শামসুজ্জামান দুদু। 

আজ সোমবার সকাল সোয়া ১০টার দিকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন সাত খুনের দুই মামলার রায় ঘোষণা করেন। রায়ে ২৬ আসামিকে মৃত্যুদণ্ড ও বাকি নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।