চিকিৎসকদের আরো দায়িত্বশীল হতে বললেন নাছির

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম নগরীর একটি হোটেলে আজ সোমবার বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি : এনটিভি

চিকিৎসকদের বিকল্প কিছু নেই উল্লেখ করে এ পেশার লোকদের আরো দায়িত্বশীল হতে বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

আজ সোমবার দুপুরে নগরীর একটি হোটেলে আয়োজিত ম্যাক্স হাসপাতালের অত্যাধুনিক এমআরআই যন্ত্র স্থাপন ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির এ কথা বলেন।  

অনুষ্ঠানে মেয়র বলেন, অর্থ নয়, সেবাকেই চিকিৎসকদের মুখ্য বিষয় মনে করতে হবে। তাঁদের কাজের বিষয়ে আরো দায়িত্বশীল হতে হবে।   

চট্টগ্রামে ভুল চিকিৎসার ঘটনায় চিকিৎসকের নামে মামলার কারণে অনেকেই চিকিৎসা পেশা ছেড়ে দিতে চাইছেন উল্লেখ করে নাছির উদ্দীন আরো বলেন, এমন ঘটনা সমাজের জন্য বিপজ্জনক। চিকিৎসকরা অন্যায় করলে অবশ্যই তাঁদের শাস্তি পেতে হবে। কোনো ব্যক্তির ভুলের জন্য পুরো পেশাকে দায়ী করা যাবে না।  
 
ম্যাক্স হাসপাতালের চেয়ারম্যান ডা. শিবশংকর সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এম এ ছালাম, সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সেলিম জাহাঙ্গীর, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক ও ম্যাক্সের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী।