আ. লীগের ৪ সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা

Looks like you've blocked notifications!

চারটি সহযোগী সংগঠনের তারিখ ঘোষণা করেছে আওয়ামী লীগ। এগুলো  মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ ও আওয়ামী আইনজীবী পরিষদ। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করে আজ সোমবার সম্মেলনের তারিখ চূড়ান্ত করেন।

এর মধ্যে বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সম্মেলন হবে আগামী ৪ মার্চ শনিবার। বাংলাদেশ যুব মহিলা লীগের সম্মেলন হবে ১১ মার্চ শনিবার। বাংলাদেশ তাঁতী লীগের সম্মেলন ১৯ মার্চ রোববার এবং আওয়ামী আইনজীবী পরিষদের সম্মেলন হবে ২৯ এপ্রিল শনিবার।

প্রায় এক যুগ পর এসব সংগঠনের সম্মেলনের তারিখ নির্ধারিত হলো। এর মধ্যে যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০০৪ সালে। তখন নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। মহিলা আওয়ামী লীগের সর্বশেষ কমিটি হয় ১৩ বছর আগে। ২০০৩ সালের ১২ জুলাই কাউন্সিলে আশরাফুন্নেসা মোশাররফকে সভাপতি ও পিনু খানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ১৬ বছর ধরে আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতির দায়িত্বে আছেন সাহারা খাতুন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান।  সংসদ সদস্য সাহারা খাতুন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতেও আছেন।

এক যুগেও সম্মেলন আয়োজন করতে পারেনি তাঁতী লীগ। ২০০৪ সালের ৮ আগস্ট সংগঠনের আহ্বায়কের দায়িত্ব পান এনাজুর রহমান চৌধুরী।

আজ বিকেল ৫টায় রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করে সম্মেলনের তারিখ নির্ধারণ করেন।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সংসদ সদস্য আবদুর রহমান, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, মহিলা সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন্নেসা ইন্দিরা, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।