মাগুরায় বকেয়া বেতনের দাবিতে পৌরকর্মীদের মানববন্ধন

Looks like you've blocked notifications!
বকেয়া পাঁচ মাসের বেতন-ভাতাসহ সাত দফা দাবিতে মাগুরা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা আজ সোমবার শহরের কলেজ রোডে মানববন্ধন করেন। ছবি : এনটিভি

বকেয়া পাঁচ মাসের বেতন-ভাতাসহ সাত দফা দাবিতে মাগুরা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা মানববন্ধন পালন করেছেন।

আজ সোমবার বেলা ১১টার দিকে শহরের কলেজ রোডের ওই  মানববন্ধনে দেড় শতাধিক কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। 

মানববন্ধনে মাগুরা পৌর কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান মোল্ল্যা, মহিলা সম্পাদিকা তাজমিম আলী লিলি ও হাসিয়ারা হাসি বক্তব্য দেন। দীর্ঘ পাঁচ মাসের বেতন না পাওয়ায় পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবন যাপনের বর্ণনা তুলে ধরে কান্নায় ভেঙে পড়েন। 

কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন পৌর কর্মচারী ফেডারেশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক আজিজুর রহমান ও যশোর ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলামসহ ১০টি পৌরসভার কর্মচারী ইউনিয়নের নেতারা।

বক্তারা আগামী ৯ জুনের মধ্যে বকেয়া বেতন-ভাতাসহ সাত দফা দাবি বাস্তবায়নে পৌরসভার মেয়রকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আহ্বান জানান। অন্যথায় কর্মবিরতিসহ কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দেন নেতারা। 

অন্যান্য দাবির মধ্যে রয়েছে প্রতি মাসের প্রথম সপ্তাহে বেতন প্রদান, প্রফিডেন্ট ফান্ড ও গ্রাচুইটি, অবসরকালীন সুবিধা, ইনক্রিমেন্ট, টাইমস্কেল, শান্তি ও বিনোদন ভাতা, বদলি বন্ধকরণ ও মাসিক সভায় ইউনিয়ন নেতাদের উপস্থিত রাখা।

কর্মচারীদের সব দাবি যৌক্তিক মনে করে মাগুরা পৌরসভার মেয়র ইকবাল আকতার খান কাফুর বলেন, বকেয়া বেতন সমস্যা বিগত মেয়রদের সময়ের। তা পরিশোধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।