ধনবাড়ী শিক্ষার্থী সংসদ ঢাকার কমিটি গঠন

Looks like you've blocked notifications!
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকার সভা। ছবি : এনটিভি

ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে শরীফ আহমেদ সভাপতি ও শামীম আল মাহমুদ শিমুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গত ১৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ায় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে সহসভাপতি পদে শাহিদুজ্জামান তারেক, মো. সাইফুল ইসলাম সুজন, জাহিদুল জনি ও মো. মিল্টন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে স্বপ্না পাপুল, রনি আহমেদ, সাজ্জাতুল ইয়াকিন ও হাসিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ আর হ্যাভেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. জাকারিয়া ও সাজিদ দিবস, অর্থ সম্পাদক শাহিদুল ইসলাম শাহীন, সহ-অর্থ সম্পাদক ফেরদৌস ফাহাদ, প্রচার সম্পাদক আল আমিন, সহ-প্রচার সম্পাদক আসিফুল মাহবুব নয়ন, আপ্যায়ন সম্পাদক মো. ফরিদ হোসেন, ক্রীড়া সম্পাদক স্বপ্ন আহমেদ নোবেল, অনুষ্ঠানবিষয়ক সম্পাদক রাসেল মিয়া, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক উম্মে হানি নাভা, সাংস্কৃতিক সম্পাদক হাফিজুর রহমান, ছাত্রীবিষয়ক সম্পাদক অনন্যা পাখী, প্রথম বর্ষ বিষয়ক সম্পাদক হিসেবে ফেরদৌস জাহান দোলন নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া কমিটিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি হিসেবে সাব্বির আল মাহমুদ, মেডিকেল কলেজ প্রতিনিধি দ্বীন মুহাম্মদ প্রিয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মনিরুজ্জামান, বিশ্ববিদ্যালয় কলেজ প্রতিনিধি হিসেবে রাফী নির্বাচিত হয়েছেন। কার্যকরী সদস্য হয়েছেন সাব্বির আহমেদ খান, ইমরান হাসান পরশ, জিয়াউল করিম, ইমরুল হাসান লেলিন ও মোজাক্কির হোসাইন খান সবুজ।

ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়া টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বাসিন্দাদের নিয়ে গড়ে উঠেছে ধনবাড়ী শিক্ষার্থী সংসদ, ঢাকা। এটি প্রাথমিকভাবে একটি ফেসবুকভিত্তিক প্লাটফর্ম, যা পরে সাংগঠনিক রূপ দেওয়া হবে।

ধনবাড়ী উপজেলার শিক্ষার্থীদের নিয়ে একটা একতাবদ্ধ শিক্ষা সহায়ক সংগঠন গড়াই এর উদ্দেশ্য। এর কাজ নেটওয়ার্ক গড়ে তোলা, বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রমে গ্রুপ ও সংগঠনের পক্ষ থেকে সহায়তা করা, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার্থীদের সহায়তা করা, চান্স পাওয়া নবীন শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া, এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অনুপ্রেরণামূলক বিভিন্ন পদক্ষেপ নেওয়া, গ্রুপের মাধ্যমে ধনবাড়ী উপজেলার ইতিহাস-ঐতিহ্য সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য, আপডেট নিউজ সরবরাহের চেষ্টা করা, বিভিন্ন গুরুত্বপূর্ণ মানবিক-সামাজিক-ইতিবাচক কোনো উদ্যোগে এগিয়ে আসা, সর্বোপরি সংগঠনের মাধ্যমে একটি পরিবার সৃষ্টি করা।