একটি চক্র সন্ত্রাসের পথ বেছে নিয়েছে : প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!
রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : এনটিভি

বৈশ্বিক সমস্যা, সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে শেখ হাসিনা আরো বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন দেশি-বিদেশি একটি চক্র গণতান্ত্রিক পথে ব্যর্থ হয়ে দেশের অগ্রযাত্রাকে বানচালের জন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। আর দেশের পুলিশ বাহিনী তা প্রতিরোধ ও নির্মূলে বীরত্বের সঙ্গে কাজ করছে।’

ভাষণে সরকারপ্রধান বলেন, ‘জাতিসংঘ শান্তিরক্ষা মিশনসহ আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের মাধ্যমে প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। বৈশ্বিক পরিমণ্ডলে আমাদের পুলিশ সদস্যদের অর্জিত অভিজ্ঞতা দেশের আইনশৃঙ্খলাসহ গণতন্ত্রের সার্বিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই। মানুষের সমস্যার সমাধান করতে চাই।’

ভাষণের আগে ‘জঙ্গি মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’—এই প্রতিপাদ্যে পাঁচ দিনের পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সকালে তিনি পুলিশ লাইন্স মাঠে পুলিশ প্যারেডের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে ২০১৬ সালে পুলিশ বাহিনীর সদস্যদের সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২৬ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেন প্রধানমন্ত্রী। বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য তাঁরা এই পদক পান। এ ছাড়া ৪১ জন রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) অর্জন করেছেন।