এমপি লিটন হত্যায় দুজন রিমান্ডে

Looks like you've blocked notifications!

গাইবান্ধায় আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার দুজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তাঁরা হলেন ডি এম মাসুদুর রহমান মুকুল ওরফে মুকুল মিসকিন ও সাইফুল ইসলাম।

আজ সোমবার দুপুর ১২টার দিকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুব এ আদেশ দেন। 

মুকুল মানবতাবিরোধী অপরাধ মামলার গ্রেপ্তারি পরোয়ানার পলাতক আসামি জামায়াতের সাবেক এমপি আবদুল আজিজ ওরফে ঘোড়ামারা আজিজের একান্ত সহকারী ছিলেন। তিনি সুন্দরগঞ্জ উপজেলার ইমামগঞ্জ সিনিয়র ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল।

এ ছাড়া সাইফুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলা জামায়াতের আমির ইউনুস আলীর ছেলে।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার সাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিবিদ্ধ হন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের এমপি লিটন। ওই রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অজ্ঞাতপরিচয় পাঁচজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার সময় এমপি লিটন ঘরে বসে টিভি দেখছিলেন। এ সময় মোটরসাইকেলে করে তিন যুবক তাঁর বাড়িতে আসে। তারা হেলমেট পরা অবস্থায় ছিল। একজন মোটরসাইকেল নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিল। অপর দুই যুবক ঘরে ঢুকেই এমপি লিটনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

এ ঘটনায় এর আগে বেশ কয়েকজনকে আটক করে রিমান্ড নেয় পুলিশ।

এমপি লিটনকে হত্যার জন্য আওয়ামী লীগের নেতারা জামায়াতকে দায়ী করেছে।