পাহাড়ে ‘চাঁদার দাবিতে’ ট্রাক আটকে আগুন, ধর্মঘট

Looks like you've blocked notifications!
রাঙামাটির বেতছড়ি এলাকায় আজ সোমবার ভোরে দুটি পণ্যবাহী ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। ছবি : এনটিভি

চাঁদা না পেয়ে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের বেতছড়ি এলাকায় দুইটি পণ্যবাহী ট্রাকে দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দগ্ধ হয়েছেন দুজন। আজ সোমবার ভোররাতে এ ঘটনা ঘটে।  

রাঙামাটি জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সেকান্দার আলী বলেন, ‘পাহাড়ি সন্ত্রাসীরা চাঁদার দাবিতে দুটি ট্রাকে আগুন দেয়। এ সময় দুজন শ্রমিক মারাত্মকভাবে দগ্ধ হন। বর্তমানে তাঁরা চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।’

ট্রাক ও শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে এবং চাঁদাবাজি বন্ধের দাবিতে রাঙামাটির সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। ক্ষতিপূরণের বিষয়ে প্রশাসন থেকে আশ্বাস না পাওয়া পর্যন্ত  এই ধর্মঘট চলবে বলেও জানান মো. সেকেন্দার আলী।

ট্রাক-বাস মালিক ও শ্রমিকরা জানায়, আজ ভোররাতে পাঁচটি ট্রাক পণ্য নিয়ে খাগড়াছড়ি যাচ্ছিল। পথে রাঙামাটির নানিয়ারচর উপজেলার বেতছড়ি এলাকায় ট্রাকগুলো আটক করে চাঁদা দাবি করা হয়। একপর্যায়ে দুটি ট্রাকে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা।

এ ঘটনার প্রতিবাদে আজ রাঙামাটিতে সব ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে বাস-ট্রাক মালিক-শ্রমিক ইউনিয়ন। যান চলাচল হঠাৎ করে বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। 

এ ব্যাপারেকোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রশীদ জানান, সকালে ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় মালিক-শ্রমিক নেতারা শহরে গাড়ি চলাচল বন্ধ রেখেছে। তবে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।