বিয়ে দিতে অনেক টাকা লাগবে, তাই দেড় বছরের বোনকে হত্যা!

Looks like you've blocked notifications!

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় এক বড় ভাইয়ের বিরুদ্ধে দেড় বছর বয়সী বোনকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার বিকেলে সরিষাবাড়ী থানার কাছে একটি পুকুর থেকে ওই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় ওই শিশুটির বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষ (২২) ও তাঁর মামাশ্বশুর আনন্দ কুমার মোহন্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা করেছেন ইন্দ্রজিৎ ঘোষের বাবা পরিতোষ ঘোষ। দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সরিষাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, সরিষাবাড়ীর ইস্পাহানী গ্রামের বাসিন্দা পরিতোষ ঘোষের দুই ছেলে ও দুই মেয়ে। এর মধ্যে ইন্দ্রজিৎ সবার বড়। সবার ছোট সন্তানের নাম প্রাপ্তি। দেড় বছর বয়সী মেয়ে প্রাপ্তি গতকাল রোববার গভীর রাতে মায়ের কাছে ঘুমিয়ে থাকা অবস্থায় নিখোঁজ হয়। খবর পেয়ে পুলিশ শিশুটির খোঁজে বিভিন্ন স্থানে অভিযান শুরু করে। একপর্যায়ে শিশুর বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। ইন্দ্রজিতের স্বীকারোক্তি অনুযায়ী আজ বিকেলে থানা গেটের সামনের পুকুর থেকে শিশু প্রাপ্তির লাশ উদ্ধার করা হয়।

তৌহিদুর রহমান জানান, জিজ্ঞাসাবাদে ইন্দ্রজিৎ ঘোষ শিশু প্রাপ্তিকে হত্যার কথা স্বীকার করেছেন। তাঁর মামাশ্বশুর আনন্দ কুমার মোহন্ত তাঁকে বলেছেন, শিশুটি বড় হলে বিয়ে দিতে পরিবারের অনেক টাকা খরচ হবে। তাই মামাশ্বশুরের পরামর্শে মায়ের কাছ থেকে ঘুমন্ত ছোট বোনকে তুলে এনে শ্বাসরোধে হত্যার পর পুকুরে ফেলে দেন বলে ইন্দ্রজিৎ জানিয়েছেন।