‘ট্রানজিটের মাধ্যমে দুই দেশই লাভবান হবে’

Looks like you've blocked notifications!
বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির নবনির্বাচিত সভাপতি আবদুল মাতলুব আহমদের নেতৃত্বে ব্যবসায়ীরা আজ বুধবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। ছবি : এনটিভি

ট্রানজিটের মাধ্যমে শুধু ভারত নয়, বাংলাদেশও লাভবান হবে বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) সভাপতি আবদুল মাতলুব আহমদ। এ সময় ভারতের সাথে বাণিজ্য বৈষম্য কমিয়ে আনার কথাও উল্লেখ করেন। আজ বুধবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ সব কথা বলেন।

এফবিসিসিআই সভাপতি বলেন, বিগত দিনে আমরা ট্রানজিট নিয়ে বহু বিতর্ক করেছি। বাংলাদেশ একটি ন্যাচারাল ট্রানজিট কান্ট্রি। যা দিয়ে আমরা বহু টাকা আয় করতে পারব। ট্রানজিটের মাধ্যমে শুধু ভারত নয়, বাংলাদেশও লাভবান হবে। তা ছাড়া ব্যাংক ঋণের সুদের হার নয় শতাংশে নামিয়ে আনার জন্য আমরা চেষ্টা করব। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে যে বাণিজ্য বৈষম্য রয়েছে, নতুন নতুন পণ্য রপ্তানির মাধ্যমে তা কমিয়ে আনা হবে।

হরতাল-অবরোধ নিয়ে আবদুল মাতলুব আহমদ বলেন, বাংলাদেশের ব্যবসায়ীরা সব কিছুর ঊর্ধ্বে দেশকে নিয়ে ভাবে। আগামীতে যাঁরা আন্দোলন করতে চান তাঁরা এটা খেয়াল রাখবেন আগে দেশ পরে রাজনীতি। যত রাজনীতি হয় তা যেন দেশের জন্য হয়।

এর আগে টুঙ্গিপাড়ায় পৌঁছে এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমদের নেতৃত্বে নবনির্বাচিত সদস্যরা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় গোপালগঞ্জ চেম্বারের সদস্যরাও উপস্থিত  ছিলেন। পরে সেখানে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।