প্রধানমন্ত্রী গোপালগঞ্জ যাচ্ছেন কাল

Looks like you've blocked notifications!
গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় আজ বুধবার থেকে শুরু হয়েছে জাতীয় রোভার মুট। আগামীকাল বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন। ছবি : ফোকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদিনের সফরে আগামীকাল বৃহস্পতিবার গোপালগঞ্জে আসছেন। এদিন বেলা ১১টায় তিনি গোপালগঞ্জে শুরু হওয়া জাতীয় রোভার মুটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত রোভার মুটের অনুষ্ঠানে যোগদান শেষে টুঙ্গিপাড়ায় যাবেন। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে অবস্থান করবেন এবং শুক্রবার দুপুরে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে জেলা সদর ও টুঙ্গিপাড়ায় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন গোপালগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

এদিকে ‘শান্তিময় জীবন, উন্নত দেশ’ প্রতিপাদ্য নিয়ে গোপালগঞ্জে আজ বুধবার থেকে শুরু হয়েছে জাতীয় রোভার মুট। এ উপলক্ষে রোভার মুটের স্থানীয় ব্যবস্থাপনা উপকমিটির উদ্যোগে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় রোভার স্কাউটদের এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সমাবেশ চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ ও মার্কেটিং বিভাগের জাতীয় কমিশনার সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার। এ সময় উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব ও জাতীয় রোভার মুটের সাংগঠনিক কমিটির সভাপতি মো. শাহ কামাল, জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান প্রমুখ।

এদিকে, জাতীয় রোভার মুটের সমাবেশস্থল ব্যানার, ফেস্টুন, পতাকা দিয়ে সাজানো হয়েছে। তৈরি করা হয়েছে বড় মঞ্চ। এ ছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য আলাদাভাবে মঞ্চ নির্মাণ করা হয়েছে। অনুষ্ঠানকে সফল করতে চলছে অনুশীলন।