কুষ্টিয়ায় জাসদের কার্যালয় ভাঙচুর

আ. লীগ নেতাসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!

কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগ কর্মী হত্যাকাণ্ডের জের ধরে জাসদের কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ ৬১ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গতকাল সোমবার রাতে মিরপুর পৌর জাসদের সভাপতি সালাউদ্দিন আহমেদ বাদী হয়ে মামলা করেন।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় মিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুল হালিম, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনসহ ৬১ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামারুল আরেফিন বলেন, ‘আমার কর্মী খুন হচ্ছে, তার জন্য প্রতিবাদ জানানোর অধিকার আমার রয়েছে। হত্যাকাণ্ডের ১৯ দিন পর আমার বিরুদ্ধে মামলা করেছেন জাসদ নেতৃবৃন্দ। এমন আরো অনেক মামলা হলেও আমার কিছু যায়-আসে না।’

গত ১১ জানুয়ারি বুধবার দিনের বেলায় মিরপুর উপজেলার আমবাড়িয়ায় গোরস্থানের কাছে লুৎফর রহমান সাবু নামে এক গ্রাম্য চিকিৎসককে মোটরসাইকেল থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর নিহত সাবুকে নিজেদের কর্মী দাবি করে জাসদ নেতা স্থানীয় ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে ও জাসদের মিরপুর উপজেলা অফিস ভাঙচুরসহ মোটরসাইকেলে অগ্নিসংযোগ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।