ঝালকাঠিতে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

Looks like you've blocked notifications!
ঝালকাঠি শহরের পুরোনো স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার থেকে তিনদিনব্যাপী ইজতেমা শুরু হয়েছে। ছবি : এনটিভি

ঝালকাঠিতে প্রথমবারের মতো শুরু হয়েছে তিনদিনব্যাপী জেলা ইজতেমা। আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। ফজরের নামাজের পর বয়ান করেন প্রকৌশলী অলিউল ইসলাম।

গতকাল থেকেই মুসল্লিদের পদচারণে মুখর স্থানীয় পুরোনো  স্টেডিয়ামের ইজতেমা ময়দান। এরই মধ্যে বিভিন্ন দেশ থেকে মুসল্লিরা ইজতেমার ময়দানে এসেছেন। ঝালকাঠিসহ আশপাশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকেও দল বেঁধে ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমায় আসছেন। আজ সকালে বয়ান শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ইজতেমার ময়দানে মুসল্লিদের আগমন বেড়ে যায়।

দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে এক লাখেরও বেশি মুসল্লি এবার অংশ নিচ্ছেন বলে আয়োজকরা জানিয়েছেন। ইজতেমার ময়দানে আগতদের নিরাপত্তা দেওয়ার জন্য ময়দান ও আশপাশের এলাকায় পুলিশ নিযুক্ত করা হয়েছে। ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভা কর্তৃপক্ষ সার্বক্ষণিক সহযোগিতা দিচ্ছে।

অন্যদিকে ইজতেমায় আগতদের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা দিতে হোমিওপ্যাথিক মেডিকেল ক্যাম্প স্থাপন করেছে ঝালকাঠি ফিরোজা আমু হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল। ইজতেমা ময়দানের পাশে শহরের মসজিদবাড়ি সড়কের একটি ভবনে এ ক্যাম্পে বিনামূল্যে ওষুধ সরবরাহ ও চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমাকে কেন্দ্র করে চারপাশে গড়ে উঠেছে খাবারের দোকান। ইজতেমা ময়দানে প্রায় ১৫ দিন ধরে কাজ করছেন শত শত স্বেচ্ছাসেবী।