কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রতিমা ভাঙার প্রতিবাদে বিক্ষোভ

Looks like you've blocked notifications!
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সরস্বতী প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন শেষে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছবি : এনটিভি

ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সরস্বতী প্রতিমা ভাঙার প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ‘গাহি সাম্যের গান মঞ্চে’ এসে শেষ হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. নজরুল ইসলাম, প্রভাষক জুয়েল কুমার রায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, সরস্বতী পূজা আয়োজক কমিটির সদস্য সচিব তপন কুমার সরকার প্রমুখ।

বক্তারা প্রতিমা ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এর সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি করেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় থেকে সরস্বতী প্রতিমার কাপড় ও অলংকারাদি খুলে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ সময় প্রতিমার আঙুল ও মাথা ভাঙচুর করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

সাধারণ শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য এ ঘটনা ঘটানো হয়েছে।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে একটি মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামরুল হাসান মামলাটির তদন্ত করছেন। অবিলম্বে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।