সাংবাদিক শিমুল হত্যা

সবকিছু এড়িয়ে গেলেন মেয়র মীরু

Looks like you've blocked notifications!
সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরুকে আজ সোমবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। ছবি : এনটিভি

সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি  শাহজাদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মীরু পুলিশের জিজ্ঞাসাবাদে সবকিছু এড়িয়ে গেছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তা কৌশলে এড়িয়ে যান।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সিরাজগঞ্জ পুলিশ সুপার মিরাজউদ্দিন আহমেদ তাঁর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান।

পুলিশ সুপার বলেন, কর্মরত থাকা অবস্থায় গুলিতে সাংবাদিক শিমুল নিহত হন। ময়নাতদন্তের সময় তাঁর মাথা থেকে লেটবল গুলি উদ্ধার করা হয়েছে। এটি পৌর মেয়রের শটগানের গুলি কি না, তা নিশ্চিত হতে মেয়রের শটগানসহ ৪৩ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে। মেয়রের আগ্নেয়াস্ত্র, শটগানের গুলি ও সাংবাদিকের মাথা থেকে উদ্ধার হওয়া গুলি ব্যালিস্টিক পরীক্ষা ও প্রয়োজনীয় মতামতের জন্য ঢাকায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) পাঠানো হয়েছে।

মিরাজউদ্দিন আহমেদ জানান, সাংবাদিক শিমুল হত্যার পর দায়ের করা দুটি মামলায় (বিস্ফোরক ও হত্যা) মীরুকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহিনূর আলম, আবু ইউসুফ, সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন, মামলার তদন্ত কর্মকর্তা বাসুদেব সিনহা, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহেদুজ্জামান।

এর আগে গতকাল রোববার রাত ১০টার দিকে রাজধানী ঢাকার শ্যামলী এলাকা থেকে হালিমুল হক মীরুকে গ্রেপ্তার করে পুলিশ।

সংবাদ সম্মেলনে মেয়র মীরুকে হাজির করা হয়নি। দুপুর আড়াইটার দিকে কঠোর নিরাপত্তার মধ্যে তাঁকে সিরাজগঞ্জ অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হয়। বিচারক মোরশেদ আলম তাঁকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।