চাঁদপুরে নেদায়ে ইসলামের ওরশে ১৪৪ ধারা জারি

Looks like you've blocked notifications!
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দির ইউনিয়নে নেদায়ে ইসলামের দরবার শরিফ। ছবি : এনটিভি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দির ইউনিয়নে নেদায়ে ইসলামের ওরশ শরিফের ওপর ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মফিজুল ইসলাম এ আদেশ জারি করেন। 

দরবার শরিফের প্রধান হিসেবে দায়িত্ব পাওয়া ও ওরশ পরিচালনা নিয়ে চাচা-ভাতিজার ভক্তদের মধ্যে দ্বন্দ্ব ছিল। এতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় আজ বুধবার সকাল থেকে আগামী শুক্রবার রাত ১২টা পর্যন্ত নেদায়ে ইসলামের ওরস প্রাঙ্গণ, দরবার শরিফ ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। 

প্রতি বছরের মতো এই বছরের ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি ইমামুত্ব ত্বরিকত আল্লামা শায়খ সায়্যিদ মুহাম্মদ বোরহানুদ্দীন উয়েসী (রহ.)-এর ৫৩তম ও আল্লামা শায়খ সায়্যিদ ড. মানজুর আহমাদ আল আহমাদী উয়েসী রিফায়ী (রহ.)-এর পঞ্চম ওফাত দিবস উপলক্ষে ওরশ শরিফ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর এদিকে শায়খ মানজুর আহমাদ (রহ.)-এর ইন্তেকালের পর দরবারের খেলাফতকে কেন্দ্র করে এবং এ প্রতিষ্ঠানের প্রধান হিসেবে স্বীকৃতি পাওয়া এবং ওরস পরিচালনা নিয়ে ভাতিজা ড. মানজুর আহমাদ আল আহমাদী উয়েসী রিফায়ী (রহ.)-এর ছেলে শায়খ মাসুদ আহম্মেদ ও তাঁর চাচা আল্লামা শায়খ সায়্যিদ মুহাম্মদ বোরহানুদ্দীন উয়েসী (রহ.)-এর ছেলে শায়খ মোস্তাক আহম্মেদের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছিল। চাচা-ভাতিজার ভক্তদের মধ্যে দাঙ্গা-হাঙ্গামায় এর আগে একজন লোক মারা যায়।