পলাতক অবস্থায় পত্রিকা প্রকাশ

রাগীব আলী ও ছেলের বিরুদ্ধে অভিযোগ গঠন

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

পলাতক অবস্থায় স্থানীয় দৈনিক ‘সিলেটের ডাক’ সম্পাদনা ও প্রকাশের প্রতারণার মামলায় বিতর্কিত শিল্পপতি রাগীব আলী ও তাঁর ছেলে আবদুল হাইয়ের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

আজ বুধবার সিলেটের মুখ্য বিচারিক হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো শুনানি শেষে এ মামলায় অভিযোগ গঠনের নির্দেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) মাহফুজুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেটের হাজার কোটি টাকার দেবোত্তর সম্পত্তি তারাপুর চা-বাগান দখলের অভিযোগে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর গত বছরের ১০ আগস্ট রাগীব আলী ও তাঁর একমাত্র ছেলে আবদুল হাই ভারতে পালিয়ে যান। সেই সময় রাগীব আলী ‘সিলেটের ডাক’ পত্রিকার প্রকাশক ও সম্পাদকমণ্ডলীর সভাপতি এবং তাঁর ছেলে আবদুল হাই সম্পাদকের দায়িত্বে ছিলেন। পরে আব্দুল হাইকে সম্পাদকের পদ থেকে সরানো হলেও রাগীব আলী এখনো স্বপদে আছেন।

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট শহীদুজ্জামান চৌধুরী বলেন, ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর রাগীব আলী ও আবদুল হাইয়ের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে মামলা করেন সিলেট নগরীর উপশহরের বাসিন্দা ও ছাতক প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য গিয়াস উদ্দিন তালুকদার। পলাতক অবস্থায় সম্পাদনাজনিত প্রতারণার অভিযোগে রাগীব আলীর ৫৮ বছর ও তাঁর ছেলে আবদুল হাইয়ের ২৯ বছরের কারাদণ্ডের আবেদন করেন মামলার বাদী।

আদালত ওই দিন মামলাটি আমলে নিয়ে দণ্ডবিধির ৪১৭ ধারায় দুজনের বিরুদ্ধে সমন জারির আদেশ দেন। তবে সমন পাওয়ার পর জবাব না দেওয়ায় পরের মাসে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এর আগে গত ২ ফেব্রুয়ারি ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির মাধ্যমে তারাপুর চা-বাগান দখল মামলায় রাগীব আলী ও তাঁর ছেলে আব্দুল হাইয়ের ১৪ বছর করে কারাদণ্ড দেন একই আদালত।

প্রতারণার মাধ্যমে দেবোত্তর সম্পত্তি তারাপুর চা-বাগান দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় রাগীব আলীসহ ছয় আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ চলছে।