মেডিকেল ট্যুরিজমকে গুরুত্ব দিতে হবে : মেনন

Looks like you've blocked notifications!
কক্সবাজারে আজ দুপুরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জন আয়োজিত দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। ছবি : এনটিভি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মেডিকেল ট্যুরিজমকে গুরুত্ব দিয়ে পর্যটনশিল্পকে এগিয়ে নিতে হবে। যাতে করে বিদেশ থেকে মানুষ চিকিৎসা নিতে বাংলাদেশে আসে।

আজ রোববার দুপুরে কক্সবাজারের একটি হোটেলের সম্মেলন কক্ষে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জন আয়োজিত দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, পর্যটন এখন শুধু বিনোদন বা দেশ ভ্রমণ নয়। পর্যটন যুক্ত হয়েছে নানা খাতে। কালচারাল, স্পোর্টস, রিলিজিয়াস ট্যুরিজমের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ হচ্ছে মেডিকেল ট্যুরিজম। প্রতিবেশী দেশ ভারত, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর মেডিকেল ট্যুরিজম খাতে প্রচুর বিনিয়োগ করছে। যে কারণে আমাদের দেশ থেকে ওই সব দেশে বিপুল মানুষ চিকিৎসা নিতে যাচ্ছেন। আমাদের দেশেও এমন সুযোগ সৃষ্টি করতে হবে।

অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. এস আর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইকবাল আর্সনাল, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলজিক্যাল সার্জনের সাধারণ সম্পাদক ডা. শওকত আলম।

সম্মেলনে ভারত, মালয়েশিয়া, ভুটান, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, চায়নাসহ ১১টি দেশের ২২৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নিচ্ছেন।