ভৈরবে সাংবাদিকের নামে মামলার প্রতিবাদে সভা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার ভৈরব প্রতিনিধি আল আমিন টিটু। ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার ভৈরব প্রতিনিধি আল আমিন টিটুর বিরুদ্ধে মামলা করায় এর  প্রতিবাদে সভা করেছেন স্থানীয় সাংবাদিক সমাজ। গতকাল শনিবার রাতে প্রতিবাদ সভা করে মামলার তীব্র নিন্দা জানানো হয়।

ওই সভা থেকে অবিলম্বে আল আমিন টিটুর নামে করা মামলা প্রত্যাহারসহ ‘অপচেষ্টায় লিপ্ত চক্র’টির শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

সভায় সভাপতিত্ব করেন ভৈরব রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সাপ্তাহিক অবলম্বন পত্রিকার সম্পাদক-প্রকাশক মো. তাজুল ইসলাম তাজভৈরবী। সভায় বক্তব্য দেন ভৈরব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক কালেরকণ্ঠ ও দেশটিভির প্রতিনিধি আব্দুল্লাহ আল মনসুর, এনটিভি ও এনটিভি অনলাইনের স্টাফ রিপোর্টার মোস্তাফিজ আমিন, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক মো. সুমন মোল্লা, দৈনিক ইত্তেফাক ও এটিএন বাংলার প্রতিনিধি মো. তুহিন মোল্লা, স্থানীয় দৈনিক পূর্বকণ্ঠের নির্বাহী সম্পাদক ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মো. আলাল উদ্দিন, দৈনিক যায়যায়দিন ও বাংলাভিশনের প্রতিনিধি অধ্যাপক সত্যজিৎ দাস ধ্রুব, চ্যানেল ২৪-এর প্রতিনিধি মো. বিল্লাল হোসেন মোল্লা, দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি মো. আক্তারুজ্জামান প্রমুখ।

ভৈরব শহরের উত্তর ভৈরবপুর এলাকায় তাজভবনে অনুষ্ঠিত ওই প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন দৈনিক খবরপত্র প্রতিনিধি আব্দুর রউফ, ভৈরব ইয়াং রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দৈনিক জনতা ও চ্যানেল এস প্রতিনিধি জয়নাল আবেদীন রিটন, দৈনিক শতাব্দীর কণ্ঠ প্রতিনিধি আবুল কালাম আজাদ, ৭১ টিভির প্রতিনিধি ফজলুর রহমান বাবু, সাপ্তাহিক অবলম্বন পত্রিকার স্টাফ রিপোর্টার  জাকির হোসেন, ইয়াং রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জ ই পরশ, সাপ্তাহিক অবলম্বন পত্রিকার বার্তা সম্পাদক শামীম আহমেদ, দৈনিক বাংলাদেশ সময় প্রতিনিধি রাজিবুল হাসান, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি মো. জামাল মিয়া, দৈনিক আমাদের কণ্ঠের প্রতিনিধি আশরাফুল আলম প্রমুখ।

সভা শেষে সাংবাদিক নেতারা ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান ও পরিদর্শক (তদন্ত) আবু তাহের মিয়ার সঙ্গে ওই মামলা সংক্রান্ত বিষয়ে আলোচনা করেন। এ সময় ভবানীপুরের কুচক্রী মহলটি যেন সাংবাদিক টিটুকে হয়রানির  উদ্দেশ্যে কোনো পদক্ষেপ নিতে না পারে, সে বিষয়ে সজাগ থাকতে পুলিশ প্রশাসনের সহায়তা কামনা করা হয়। ভৈরব পুলিশ প্রশাসনের শীর্ষস্থানীয় দুই কর্মকর্তা এই সময় সাংবাদিকদের কথা শুনেন এবং সাংবাদিক টিটুসহ এলাকার অন্য কোনো নিরীহ মানুষও ওই মামলার কারণে হয়রানির শিকার হবেন না মর্মে সাংবাদিক নেতাদের আশ্বস্ত করেন।    

গত ১৯ ফেব্রুয়ারি রোববার সকালে ভৈরব উপজেলার শ্রীনগর ইউনিয়নের ভবানীপুর গ্রামের বাড়িতে মাহমুদা বেগম নামের এক নারীর ঝুলন্ত লাশ পাওয়া যায়। তাঁর শ্বশুরবাড়ির লোকজনের দাবি, এক সন্তানের জননী পারিবারিক কলহের জেরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। ওই নারী সাংবাদিক আল আমিন টিটুর চাচাত ভাইয়ের স্ত্রী। এই আত্মীয়তার সূত্রকে পুঁজি করে ওই এলাকার একটি মহল কিশোরগঞ্জ জেলা শিশু ও নারী নির্যাতন ট্রাইবুনালে একটি হত্যা মামলা করে। যেখানে সাংবাদিক টিটুকে হুকুমের আসামি করা হয়।