কমান্ডার(অব.)আবদুর রউফকে স্মরণ

‘একজন আবদুর রউফ’ গ্রন্থের মোড়ক উন্মোচন

Looks like you've blocked notifications!
কমান্ডার (অব.) আবদুর রউফ স্মরণসভায় তাঁকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। ছবি : বিজ্ঞপ্তি

বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত কমান্ডার (অব.) আবদুর রউফ স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার রাজধানীর একটি হোটেলে স্মরণসভা অনুষ্ঠিত হয়। 

আজ ২৭ ফেব্রুয়ারি ছিল আবদুল রউফের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। তিনি ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারের (পিএসটিসি) প্রতিষ্ঠাতা। 
স্মরণসভায় পিএসটিসির নির্বাহী পরিচালক নূর মোহাম্মদের লেখা বই ‘একজন আবদুর রউফ’-এর মোড়ক উন্মোচন করা হয়। মোড়ক উন্মোচন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। 

উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক নতুন প্রজন্মের জন্য আবদুর রউফের মতো কৃতী সন্তানদের কীর্তিময় জীবন গ্রন্থাকারে প্রকাশের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। নূর মোহাম্মদের এ উদ্যোগকে তিনি সাধুবাদ দেন।

এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে স্মরণসভা শুরু হয়। সভায় সভাপতিত্ব করেন  পিএসটিসির চেয়ারপারসন মোসলেহ উদ্দিন আহমেদ। 

স্মরণসভায় অন্যদের  মধ্যে উপস্থিত ছিলেন এনএইচএসডিপির চিফ অব পার্টি ড. হালিদা হানুম আখতার, পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রব, সিডাব্লিউএফডির নির্বাহী পরিচালক মোফাবেজা খান, ব্র্যাক ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক ফারুক আহমেদ, নারী প্রগতি সংঘের  নির্বাহী পরিচালক রোকেয়া কবীর এবং কমান্ডার রউফের মেয়ে লেখক, প্রযোজক গীতালী হাসান। কমান্ডার আবদুর রউফের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিলের মধ্য দিয়ে স্মরণসভা শেষ হয়।