জনগণকে সঙ্গে নিয়ে সহিংসতার জবাব : সেতুমন্ত্রী

Looks like you've blocked notifications!
নোয়াখালীতে আওয়ামী লীগের জেলা কার্যালয়ের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে ওবায়দুল কাদের। বক্তব্যে তিনি জনগণকে সঙ্গে নিয়ে সহিংসতার জবাব দিতে হবে বলে মন্তব্য করেন। ছবি : মাসুদ পারভেজ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সহিংসতার জবাব সহিংসতা দিয়ে নয়; জনগণকে সঙ্গে নিয়ে এর জবাব দিতে হবে। 

আজ বুধবার সকালে নোয়াখালীর মাইজদীতে আওয়ামী লীগের জেলা অফিসের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশে মন্ত্রী এ কথা বলেন। ২০১৩ সালের ২৫ অক্টোবর দুর্বৃত্তদের দেওয়া আগুনে ভবনটি পুড়ে গিয়েছিল। 

অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে ওবায়দুল কাদের আরো বলেন, ৫ জানুয়ারি বিএনপির নেতৃত্বাধীন জোটের অবরোধ ঘোষণার আগ পর্যন্ত বাংলাদেশে কোথাও কোনো অশান্তি ছিল না। এ সময় অবরোধের আগে বিদ্যুৎ পরিস্থিতি, দ্রব্যমূল্যসহ জনজীবন স্বাভাবিক ছিল কি না, তা উপস্থিত লোকজনের কাছে জানতে চান মন্ত্রী। জবাবে ‘স্বাভাবিক’ ছিল বলে উত্তর দেন তাঁরা ।

সেতুমন্ত্রী বলেন, ইট ও পেট্রলবোমা মেরে ক্ষমতায় যাওয়া যায় না; গণতন্ত্রও রক্ষা করা যায় না।   

অনুষ্ঠানে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আ ন ম সেলিম, সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির চৌধুরী, নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াছ শরীফ ও স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।  

আওয়ামী লীগ কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে নোয়াখালী জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলা, ২০১৫-এর উদ্বোধন করেন ওবায়দুল কাদের। পরে তিনি কবিরহাট মডেল স্কুল মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেন।