মনপুরায় ট্রলারডুবি

আরেক শিশুর লাশ, নিহতের সংখ্যা বেড়ে ৭

Looks like you've blocked notifications!
ভোলার মনপুরা উপজেলার মেঘনা নদীতে উদ্ধারকাজ চালাচ্ছেন স্থানীয় জেলেরা। ছবি : এনটিভি

ভোলার মনপুরায় মেঘনা নদীতে যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় আরেক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৭-এ। এখনো নিখোঁজ রয়েছে অন্তত ১৯ জন।

আজ শুক্রবার সকাল থেকে ট্রলার নিয়ে মেঘনা নদীতে উদ্ধারকাজ চালাচ্ছে কর্তৃপক্ষসহ স্বজনরা। মেঘনাপাড়ে ভিড় জমিয়েছে শতাধিক মানুষ।

গতকাল বৃহস্পতিবার রাতে হাতিয়া থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন জেলেরা। এর আগে এ ঘটনায় চার শিশুসহ ছয়জনের মৃত্যু হয়। গতকালই নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ট্রলারডুবির ঘটনায় আজ বেলা ১১টার দিকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয় উপজেলা প্রশাসন। এ ছাড়া আহত ১১ জনকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মনোয়ার হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদ হোসেন খান, স্থানীয় জনপ্রতিনিসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এদিকে, ট্রলারডুবির ঘটনায় গতকাল রাতেই ট্রলারের চালকের সহকারী সুমনকে (২৫) আটক করেছে পুলিশ। তাঁকে মনপুরা থানা হেফাজতে রাখা হয়েছে।

বৃহস্পতিবার মনপুরার কলাতলী চর থেকে উপজেলার রামনেওয়াজের দিকে যাওয়ার সময় ট্রলারটি ডুবে যায়। বেলা সাড়ে ১১টার দিকে ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ট্রলারটির অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও নারী-শিশুসহ অন্তত ২০ যাত্রী নিখোঁজ হন। তাঁদের মধ্যে গতকাল রাতে আরো এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছেন অন্তত ১৯ জন।