টিফিনের টাকায় প্রতিবন্ধীকে উপহার

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে টিফিনের টাকায় হানিফ মিয়াকে শিক্ষার্থীদের উপহার। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে টিফিনের টাকায় শারীরিক প্রতিবন্ধী এক ব্যক্তিকে লুঙ্গি-পাঞ্জাবি কিনে উপহার দিল শিক্ষার্থীরা। নতুন লুঙ্গি-পাঞ্জাবি পেয়ে ভীষণ খুশি অসহায় মো. হানিফ মিয়া।

শিক্ষার্থীদের অনুরোধে তাদের টাকায় কেনা পাঞ্জাবি-লুঙ্গি হানিফ মিয়ার হাতে তুলে দেন স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কামাল উদ্দিন। তিনি বলেন, সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এই চেতনা খুদে শিক্ষার্থীদের বড় মনেরই বহিঃপ্রকাশ।

শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, তারা ভৈরব উপজেলার শিমুলকান্দি ইউনিয়নের শিমুলকান্দি উচ্চ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে পড়–য়া শিক্ষার্থী। স্কুলে আসা-যাওয়ার পথে শারীরিক প্রতিবন্ধী হানিফ মিয়াকে তারা দেখে। এতে তাদের মনে মায়া জন্মায়। আজ রোববার স্কুলে এসে তারা সব বন্ধু মিলে আলোচনা করে। সিদ্ধান্ত নেয় তারা আজ টিফিন না করে সেই টাকায় হানিফ মিয়াকে কিছু একটা উপহার দেবে। পরে সবার টাকা এক সঙ্গে করে স্থানীয় বাজার থেকে একটি লুঙ্গি ও পাঞ্জাবি কিনে হানিফ মিয়াকে উপহার দেয় তারা।

স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী আবুল বাশার জানায়, এমন একটি ভালো কাজ করতে পেরে তাদের খুব ভালো লাগছে। একই অভিমত ব্যক্ত করে দশম শ্রেণির মোজাম্মেল সরকার ও জীবন আহমেদ এবং নবম শ্রেণির শিক্ষার্থী ইমরান, সজীব ও শাকিল।