ঢাকায় যানজটে পড়ে জোড়া খুন

এমপির ছেলেকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
রাজধানীর একটি হোটেলে বন্যা প্রস্তুতিবিষয়ক জাতীয় সেমিনার শেষে আজ রোববার সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ছবি : এনটিভি

রাজধানীতে জোড়া খুনের ঘটনায় সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার রনিকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। যেই অন্যায় করুক না কেন তাঁর বিরুদ্ধে আইনের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে বন্যা প্রস্তুতিবিষয়ক জাতীয় সেমিনার শেষে আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের এসব কথা বলেন।

আলোচিত এই জোড়া খুনের ঘটনায় সরকারের অবস্থান তুলে ধরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, ক্ষমতাসীন দলের সংসদ সদস্যের ছেলে হিসেবে তাঁকে ছাড় দেওয়া হবে না। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘কাউকে আমরা ছাড় দিচ্ছি না। সে সংসদ সদস্য হোক, মন্ত্রী হোক, প্রতিমন্ত্রী হোক- যেই অন্যায় করছেন, যার পুত্ররাই অন্যায় করছেন, যার আত্মীয়রা অন্যায় করছেন সবাইকে আমরা একইভাবে আইনের কাঠগড়ায় নিয়ে যাচ্ছি। এবং যথোপযুক্ত ব্যবস্থা আইনের মাধ্যমেই তা হচ্ছে।’

এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে সংসদ সদস্যের ছেলে হিসেবে সরকার রনিকে বাঁচাতে চাইছে- এমন অভিযোগ প্রসঙ্গে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘এই মামলার তদন্তের ক্ষেত্রে কোনো ধরনের কোনো মহল থেকে কোনো চাপ প্রয়োগের কোনো সুযোগ নাই। সম্পূর্ণ পেশাদারত্বের সাথেই এই মামলার কাজ সূচারুরুপে সম্পন্ন করে আমরা যথাসময়ে বিজ্ঞ আদালতে পুলিশ রিপোর্ট দাখিল করব।’ পুলিশের জিজ্ঞাসাবাদে রনির গাড়ির চালক ইমরানের জবানবন্দিতে ঘটনার সত্যতা মিলেছে বলেও জানান তিনি।

রাজধানীর নিউ ইস্কাটনে গত ১৩ এপ্রিল মধ্যরাতে যানজটে পড়ে রনি তাঁর মায়ের গাড়ি থেকে গুলি ছুড়লে গুরুতর আহত হন রিকশাচালক হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ এপ্রিল মারা যান হাকিম এবং গুলিবিদ্ধ আরেক অটোরিকশা চালক ইয়াকুব আলী মারা যান ২৩ এপ্রিল।

সংসদ সদস্য এবং মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিনু খানের ছেলে বখতিয়ার রনি তাঁর গাড়ি থেকে গুলি করেছেন- এমন অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হন রনি। চার দিনের রিমান্ড শেষে গতকাল শনিবার  কারাগারে পাঠানো হয় বখতিয়ার রনিকে।