চার শিশু হত্যা : সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা স্থানান্তর

Looks like you've blocked notifications!

হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের আদেশ দেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মামলার নির্ধারিত তারিখে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ আদেশ দেন।

এর আগে সাক্ষ্যগ্রহণের জন্য কারাগারে থাকা মামলার প্রধান আসামি আবদুল আলী বাগালসহ পাঁচজনকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করা হয়। বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস সাক্ষ্য গ্রহণ না করে মামলাটি সিলেটে পাঠানোর আদেশ দেন।

মামলার সরকার নিযুক্ত বিশেষ কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন জানান, দেশের বিভিন্ন চাঞ্চল্যকর মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে চার শিশু হত্যা মামলাটি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করার আদেশ দেওয়া হয়েছে।

বিশেষ পিপি আরো জানান, গত এক সপ্তাহে চার শিশুর লাশের ময়নাতদন্তকারী চিকিৎসক আবু নাঈম মৃধা ও ডাক্তার দেবাশীষ দাশ, মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোকতাদির হোসেন ও ঘটনার সময়ে বাহুবল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেনসহ ৪৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আর দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ বাকি ছিল।

২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু খেলতে গিয়ে নিখোঁজ হয়। নিখোঁজের পাঁচদিন পর ১৭ ফেব্রুয়ারি বাড়ির অদূরে বালুমাটিতে পুঁতে রাখা অবস্থায় তাদের লাশ উদ্ধার করে পুলিশ।