সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ তিনজন গুলিবিদ্ধ

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গুলিবিদ্ধ তিনজনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছবি : এনটিভি

সাতক্ষীরার তালা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন গুলিবিদ্ধ হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে উপজেলার মাগুরা গ্রামের হজরত পাড়ের পান বরজের মধ্যে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ।  

পুলিশের দাবি, বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ তিনজনই ডাকাত। এ সময় পুলিশের চার সহকারী উপপরিদর্শক (এএসআই) আহত হয়েছেন। সবাইকে সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। 

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম  রেজা জানান, একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিতে মাগুরায় পানবরজে জড়ো হয়েছে এমন খবর পেয়ে তাঁর নেতৃত্বে একদল পুলিশ সেখানে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা তাঁদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এ সময় কয়েকটি ককটেলও বিস্ফোরণ ঘটায় তারা।  

ওসি জানান, ডাকাতদের প্রতিহত করতে পুলিশ ১৫টি গুলি ছোড়ে। এ সময় তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এরা হচ্ছে তালার চাঁদকাটি গ্রামের কালাম শেখ (৩০), পাটকেলঘাটা থানাধীন মিঠাবাড়ি গ্রামের সাদ্দাম হোসেন (৩২) ও মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার জিল্লুর রহমান (২২)। তাদের সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

গুলিবিদ্ধ তিনজন পেশাদার ডাকাত উল্লেখ করে ওসি জানান, তাঁদের প্রত্যেকের বিরুদ্ধে তালা, পাটকেলঘাটাসহ বিভিন্ন থানায় বেশ কয়েকটি করে মামলা রয়েছে। বন্দুকযুদ্ধের সময় আরো ছয়-সাতজন ডাকাত পালিয়ে যায় বলে জানান তিনি।
   
ওসির দাবি, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে চারটি ককটেল ও ছয়টি গুলিসহ কিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। গুলিবিদ্ধ ডাকাতদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলার অভিযোগে আরো একটি মামলা হবে বলে জানান ওসি।

এদিকে ‘বন্দুকযুদ্ধে’ তালা থানার এএসআই পিন্টু লাল দাস, মো. আকরাম হোসেন, শাহাদাত হোসেন ও প্রকাশ কুমার আহত হন। সাতক্ষীরা সদর হাসপাতালে তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।