আশুগঞ্জে বিদ্যুতের ক্যাবলসহ আটক ৩

Looks like you've blocked notifications!
আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বিল্লালের চর থেকে বুধবার সকালে বিদ্যুতের ক্যাবলসহ তিনজনকে আটক করে পুলিশ। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিদ্যুতের ২০০ মিটার ক্যাবলসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার সকাল ৯টার দিকে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বিল্লালের চর থেকে তাঁদের আটক করা হয়।

আটক হওয়া ওই তিনজন হলেন, উপজেলার চরচারতলা গ্রামের আশিক সজল, শাহজালাল মিয়া এবং  বড়তল্লা গ্রামের মজিব।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সকালে বিল্লালের চর এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় তারা নৌকায় করে পালানোর চেষ্টা করলে মেঘনা নদী থেকে তাঁদের আটক করা হয়। তবে আরো সাত থেকে আটজন পালিয়ে গেছে বলে তিনি জানান।

এ ব্যাপারে ভৈরব আবাসিক বিদ্যুৎ সরবরাহ অফিসের নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মো. শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র আশুগঞ্জ-ভৈরব রেলসেতুর বৈদ্যুতিক তার চুরি করে নিয়ে যাচ্ছে। গতকাল রাতে আটককৃতরা একই জায়গা থেকে বৈদ্যুতিক ক্যাবল চুরি করেছে। এ ঘটনায় ওই তিনজনের বিরুদ্ধে আশুগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

প্রকৌশলী আরো বলেন, চুরি হয়ে যাওয়া ক্যাবলের মূল্য প্রায় পাঁচ লাখ টাকা। গত দুই মাসে আশুগঞ্জ-ভৈরব রেলসেতুর প্রায় অর্ধকোটি টাকা মূল্যের ৭০০ থেকে ৮০০ মিটার বৈদ্যুতিক ক্যাবল চুরি করেছে ওই চক্রটি।