পরিবারের সবাই আয়কর দিলেই পুরস্কার : এনবিআর চেয়ারম্যান

Looks like you've blocked notifications!
বাগেরহাটের জেলা পরিষদ অডিটরিয়ামে বক্তব্য দিচ্ছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। ছবি : এনটিভি

পরিবারের সবাই আয়কর দিলে পুরস্কৃত করা হবে—বলেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান। বুধবার রাতে বাগেরহাটের জেলা পরিষদ অডিটরিয়ামে রাজস্ব সংলাপ ও ২০১৭-১৮ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় তিনি এ কথা বলেন।

বুধবার বিকেলে আলোচনা সভাটি শুরু হয়ে রাত সাড়ে ১১টায় শেষ হয়। ওই সভায় এনবিআর চেয়ারম্যান বলেন, আয়কর দেওয়া সব পরিবারকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া সরকারি রাজস্ব আয়ে যেসব গণমাধ্যম ভূমিকা রাখবে, তাদেরও সম্মানিত করা হবে। 

মো. নজিবুর রহমান বলেন, ‘যে পরিবারের সকলেই আয়কর দেবেন, তাঁদের পুরস্কৃত করা হবে। আমরা এই প্রস্তাব গ্রহণ করলাম এবং আমি জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে মাঠ পর্যায়ের কর্মীদেরও এ বিষয়ে অনুরোধ করব, তাঁরা যেন এই ধরনের পরিবারকে খুঁজে বের করেন।’

এনবিআর চেয়ারম্যান আরো বলেন, ২০১৭ ও ২০১৮ অর্থবছরের আয়কর প্রদানকারী সব পরিবারকে ‘রাজস্ব বাহাদুর’ পরিবার হিসেবে গণ্য করা হবে। এবং এসব পরিবারকেও পুরস্কৃত করা হবে।

রাজস্ব সংলাপ ও ২০১৭-১৮ অর্থবছরের প্রাক-বাজেট আলোচনায় এনবিআর চেয়ারম্যান ছাড়াও অংশ নেন বাগেরহাট -৪ আসনের সংসদ সদস্য (এমপি) ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-৩ আসনের এমপি ও খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র তালুকদার আবদুল খালেক, বাগেরহাট-২ আসনের এমপি মীর শওকাত আলী বাদশা, বাগেরহাট জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, এনবিআর সদস্য মো. ফরিদ উদ্দিন, কালিপদ হালদার, পারভেজ ইকবাল, বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস। এ ছাড়া খুলনা, বাগেরহাট, যশোর, সাতক্ষীরাসহ দেশের দক্ষিণাঞ্চলের ব্যবসায়ী প্রতিনিধিরা উপিস্থত ছিলেন।