ছাত্রদলের ‘নিখোঁজ’ নেতা তিন মাস পর 'আটক'

Looks like you've blocked notifications!
জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে গতকাল রোববার গভীর রাতে ফরিদপুর থেকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব। ছবি : এনটিভি

তিন মাসের বেশি সময় ধরে ‘নিখোঁজ’ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে ফরিদপুরে ‘আটক’ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব। 

র‍্যাব-৮ ফরিদপুরের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ খালেদুজ্জামান এনটিভি অনলাইনের কাছে দাবি করেন, গতকাল রোববার দিবাগত রাত ৩টায় ঢাকা-খুলনা সড়কের ফরিদপুর শহরতলির কানাইপুর এলাকার তেঁতুলতলা থেকে খোকনকে আটক করা হয়। এ সময় তাঁর কাছ থেকে ৩০টি ককটেল উদ্ধার করা হয়।

খোকনের বিরুদ্ধে রাজধানীর পল্টন ও সূত্রাপুর থানায় বিস্ফোরক আইনে দুটি মামলা রয়েছে। আজ সোমবার বিকেল ৫টার দিকে তাঁকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। খোকনকে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হবে বলে জানান র‍্যাব অধিনায়ক। 

ছাত্রদলের সাবেক সভাপতি শহীদুল ইসলাম বাবুল এনটিভি অনলাইনকে জানান, খোকন তাঁর কমিটিতে সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিন মাস আগে গত ৭ মার্চ ঢাকার ধানমণ্ডি এলাকার নিজ বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাঁকে আটক করে নিয়ে যায় বলে পরিবারের সদস্যরা অভিযোগ করে আসছিলেন। তার পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। 

খোকনের সন্ধান পাওয়ায় তাঁর পরিবার ও আত্মীয়স্বজনেরা খুশি এবং স্বস্তি প্রকাশ করেছেন বলে জানান ছাত্রদলের সাবেক সভাপতি।