কিশোরগঞ্জে পুড়েছে ২৩ ঘরবাড়ি

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদরে আজ শনিবার অগ্নিকাণ্ডে দোকান ও বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা সদরে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে নয়টি দোকান ও ১৪টি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ শনিবার বেলা ১১টায় হোসেনপুর বাজারের হনুমানতলা এলাকায় নজরুল ইসলামের লেপ ও তুলার দোকানে আগুনের সূত্রপাত হয়। সেই আগুন পাশের গ্যাস সিলিন্ডারের দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় ওই দোকানের গ্যাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন মুহূর্তেই আশপাশের দোকানসহ বসতবাড়িতে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে।

খবর পেয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি, ময়মনসিংহের গফরগাঁও ও ঈশ্বরগঞ্জের আরো দুটি ইউনিট এসে প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন জানান, আগুন কীভাবে লেগেছে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। ক্ষয়ক্ষতির পরিমাণও প্রাথমিকভাবে জানা যায়নি।

হোসেনপুর বাজার কমিটির আহ্বায়ক আবদুস সালাম দাবি করেন, আগুনে কমপক্ষে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে দুপুরেই ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার মো. জামাল উদ্দিন প্রমুখ।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের মাথাপিছু দুই বান্ডিল করে টিন, ৩০ কেজি চাল এবং নগদ পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তা ছাড়া এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ক্ষতির পরিমাণ দেখে পরবর্তী সময়ে আরো সহায়তা করা হবে।

জেলা প্রশাসন ছাড়াও হোসেনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম মবিন ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে ব্যক্তিগতভাবে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন।