পুলিশের দাবি

সীতাকুণ্ডে নিহত ২ জঙ্গির বাসা মিরপুরে

Looks like you've blocked notifications!

চট্টগ্রামের সীতাকুণ্ডের ‘আস্তানায়’ নিহত পাঁচজনের মধ্যে দুই ‘জঙ্গির’ বাড়ি ঢাকার মিরপুরে- এমনটাই দাবি করেছে পুলিশ। তাঁদের নাম আয়াদ হাসান ও আকিদ হাসান। এরা পরস্পরের খালাতো ভাই এবং ইংরেজি মাধ্যমের শিক্ষার্থী ছিলেন।

আজ রোববার সন্ধ্যায় সীতাকুণ্ড কলেজ রোডের ‘জঙ্গি আস্তানা’ ছায়ানীড় বাড়ির সামনে সাংবাদিকদের কাছে এই দাবি করেন জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা। তিনি জানান, তাঁরা বেশ কিছুদিন ধরেই নিখোঁজ ছিলেন। 

এ সময় পুলিশ সুপার আরো জানান, এ ছাড়া জঙ্গি আস্তানা থেকে উদ্ধার করা ১৮টি গ্রেনেড আজ নিষ্ক্রিয় করেছে পুলিশ।

গত বৃহস্পতিবার সকাল থেকে সীতাকুণ্ড পৌরসভার প্রেমতলা এলাকায় ছায়ানীড় নামে একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ সময় নিহত হন কামাল উদ্দিন, তাঁর স্ত্রী জোবাইরা ইয়াসমিনসহ পাঁচজন। এদের মধ্যে একজন শিশুও ছিল।

এর আগের দিন বুধবার কাছাকাছি আমিরাবাদ এলাকার ‘সাধন কুঠীর’ থেকে জহিরুল হক (আইনশৃঙ্খলা বাহিনী বলেছিল জসীম) ও তাঁর স্ত্রী রাজিয়া সুলতানাকে (আইনশৃঙ্খলা বাহিনী বলেছিল আর্জিনা) গ্রেপ্তার করা হয়। এই চারজন পরস্পরের আত্মীয়। তাঁদের সবার বাড়ি বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশিরা ইউনিয়নের দুর্গম যৌথখামারপাড়ায়। 

পুলিশ সুপার জানান, আজ কামাল, তাঁর স্ত্রী ইয়াসমীন এবং তাদের শিশু সন্তানকে চিহ্নিত করেছেন পরিবারের সদস্যরা। 

আজ রোববার সন্ধ্যায় সীতাকুণ্ড কলেজ রোডের ‘জঙ্গি আস্তানা’ ছায়ানীড় বাড়ির সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চট্টগ্রামের জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা। ছবি : এনটিভি