পুলিশ পাহারায় সার সরবরাহ

Looks like you've blocked notifications!
পাবনার নগরবাড়ী ও সিরাজগঞ্জের বাঘাবাড়ীর গুদাম থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পুলিশি পাহারায় গত সোমবার থেকে সার সরবরাহ শুরু হয়েছে। ছবি : এনটিভি

পাবনার নগরবাড়ী ও সিরাজগঞ্জের বাঘাবাড়ী গুদাম থেকে উত্তরাঞ্চলের ১৬ জেলায় পুলিশি পাহারায় সার সরবরাহ করা হচ্ছে। গতকাল সোমবার থেকে এই সরবরাহ শুরু হয়। 

আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত সাড়ে পাঁচ হাজার মেট্রিক টন সার সরবরাহ করা হয়েছে। ফলে চলতি ইরি-বোরো মৌসুমে উত্তরাঞ্চলে সারের সংকট হবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
 
সরেজমিনে নগরবাড়ী ঘাট ও বাঘাবাড়ী নৌবন্দর ঘুরে দেখা গেছে, ঘাটেই সারবোঝাই অর্ধশতাধিক জাহাজ রয়েছে। সেখান থেকে সার খালাস করে নদীপাড়ে ও খোলা জায়গায় রাখা হয়েছে। 

নগরবাড়ী ঘাট বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সার ব্যবসায়ী এ এম রফিকুল্লাহ এনটিভিকে বলেন, ‘আমরা খবর পেয়েছি উত্তরাঞ্চলের অনেক জায়গায় সারের অভাব দেখা দিয়েছে। অথচ আমাদের এখানে (নগরবাড়ী ঘাট) দুই লক্ষাধিক বস্তা সার খোলা জায়গা ও নদীপাড়ে রয়েছে।’

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আহমেদ এনটিভিকে জানান, হরতাল ও অবরোধের কারণে বাঘাবাড়ীতে প্রচুর সার জমে গেছে। এ সার উত্তরাঞ্চলে পৌঁছাতে বাঘাবাড়ি নৌবন্দর এলাকায় সকাল থেকে রাত ১১টা পর্যন্ত বিরতিহীনভাবে কাজ চলছে।

প্রতিদিন ট্রাকে করে উত্তরাঞ্চলের ১৬ জেলার ১৪টি গুদামে সার পৌঁছানো হচ্ছে বলে জানান ইউএনও। 

রাজশাহী ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সার মনিটরিং কর্মকর্তা শামীম আক্তার জানান, মংলা ও চট্টগ্রাম বন্দর থেকে জাহাজে করে নগরবাড়ী ও বাঘাবাড়ীতে সার এসে থাকে। চলতি ইরি-বোরো মৌসুমে যে পরিমাণ সার প্রয়োজন তার দ্বিগুণ সার ১৪টি গুদামে মজুদ আছে। বাঘাবাড়ি বন্দরেই মজুদ আছে এক লাখ ৭৫ হাজার মেট্রিক টন ইউরিয়া সার।