একটি রাজনৈতিক দল জঙ্গিবাদ উসকে দিচ্ছে : আইজিপি

Looks like you've blocked notifications!
আইজিপি এ কে এম শহীদুল হক গতকাল নারায়ণগঞ্জে এক মহাসমাবেশে বক্তব্য দেন। ছবি : এনটিভি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, একটি রাজনৈতিক দলের নেতারা উসকানিমূলক বক্তব্য দিয়ে জঙ্গিবাদকে উসকে দিচ্ছে।

গতকাল মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকায় পুলিশ লাইনসে কমিউনিটি পুলিশিং মহাসমাবেশে এ কথা বলেন আইজিপি।

নাম উল্লেখ না করে একটি রাজনৈতিক দলের নেতাদের উদ্দেশে শহীদুল হক বলেন, জঙ্গিবাদ দমনে বাংলাদেশ সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। কিন্তু তারা জঙ্গিবাদ নিয়ে সরকারের সফলতাকে স্বীকার না করে সমালোচনা করছে।

আইজিপি বলেন, রাজনীতিকরা যে দলেরই হোন না কেন দেশ ও জনগণের স্বার্থের কথা তাঁদের চিন্তা করতে হবে। তিনি বলেন, একটি দলের রাজনীতিকরা জঙ্গিবাদ বিষয়টিকে বিতর্কিত করতে চান। তারা যে বক্তব্য দিচ্ছেন সেটা জঙ্গিদের পক্ষে চলে যাচ্ছে। রাজনীতিবিদদের বক্তব্য হতে হবে দেশ ও জনগণের স্বার্থে।

রাজনীতিবিদসহ সমাজের সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে পুলিশপ্রধান বলেন, জঙ্গিবাদ সমাজ, দেশ ও ধর্মের শত্রু। জঙ্গিরা ধর্মের কথা বলে দেশে আতঙ্ক সৃষ্টি করছে, মানুষ হত্যা করছে। তাদের প্রতিরোধ করতে হবে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য (এমপি) সেলিম ওসমান, শামীম ওসমান, বীরপ্রতীক গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু, সংরক্ষিত নারী আসনের এমপি হোসনে আরা বেগম বাবলী, জেলা প্রশাসক (ডিসি) প্রমুখ।