মিষ্টিতে পোকামাকড়, মৌবন ও ভাগ্যকুলকে জরিমানা

Looks like you've blocked notifications!
রাজধানীর মিরপুরের ১১ নম্বর সেকশনের চারটি দোকানে আজ বৃহস্পতিবার অভিযান চালায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ছবি : সংগৃহীত

রাজধানীর মিরপুরের ১১ নম্বর সেকশনের মৌবন সুইটস ও ভাগ্যকুল মিষ্টান্নভাণ্ডারকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়া আরো দুটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

আজ বৃহস্পতিবার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার পর্যবেক্ষণে এ জরিমানা করা হয়। 

আজকের বাজার পর্যবেক্ষণে ছিলেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগের উপপরিচালক মো. আবদুল মজিদ ও সহকারী পরিচালক রজবি নাহার রজনি।  
অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখায় এবং মিষ্টিতে পোকামাকড় থাকায় মৌবন সুইটসকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই কারণে ভাগ্যকুল মিষ্টান্নভাণ্ডারকে ১৫ হাজার টাকা ও পুরান ঢাকার ফাস্টফুডকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

অন্যদিকে একই এলাকার আকন্দ মেডিসিন কর্নারে পণ্যের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য (এমআরপি) না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  

জরিমানার বিষয়টি নিশ্চিত করে সহকারী পরিচালক রজবি নাহার রজনি এনটিভি অনলাইনকে বলেন, ‘আমরা প্রতিনিয়ত বাজার পর্যবেক্ষণ করে থাকি। একেকদিন আমাদের একেকটি গ্রুপ বাজার পর্যবেক্ষণ করে। বাজার পর্যবেক্ষণে অনিয়ম দেখলে জরিমানা করে থাকি। পাশাপাশি ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতনতার বিষয়ে কথা বলে থাকি।’