পায়ের তলায় অর্ধকোটি টাকার সোনা!

Looks like you've blocked notifications!
রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ সোনাসহ এক ব্যক্তিকে আটক করা হয়। ছবি : এনটিভি

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ ঘটনায় মহিউদ্দিন মিয়া (৪২) নামের এক যাত্রীকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার সকালে সোনাগুলো উদ্ধার করা হয়।

মহিউদ্দিনের বাড়ি কুমিল্লার চান্দিনা থানার রসুলপুর এলাকায়। তাঁর পাসপোর্ট নম্বর বিএইচ০৯৫৪৩৫৫।

শুল্ক গোয়েন্দা বিভাগের দাবি, মহিউদ্দিনের কাছে ১০০ গ্রাম ওজনের ১০টি সোনার বার পাওয়া যায়। এগুলোর  বাজারমূল্য ৫০ লাখ টাকা।

শুল্ক গোয়েন্দা বিভাগ সূত্রে জানা যায়, আজ সকাল ৭টায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস০৩১৪ ফ্লাইটের একটি উড়োজাহাজে করে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন মহিউদ্দিন। এ সময় তাঁর গতিবিধি সন্দেহ হয় শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের। বিমানবন্দরে কাস্টমস হলের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাঁকে চ্যালেঞ্জ করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। পরে  জিজ্ঞাসাবাদ করা হলেও মহিউদ্দিন কোনোভাবেই সোনা থাকার কথা স্বীকার করছিলেন না। এর  একপর্যায়ে তাঁর দেহ তল্লাশি করে মোজার ভেতর দুই পায়ের তালুতে বিশেষ কায়দায় থাকা স্বচ্ছ স্কচটেপ থেকে এই সোনাগুলো উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানান, জিজ্ঞাসাবাদে মহিউদ্দিন ৫০ হাজার টাকার বিনিময়ে সোনা বহনের কথা স্বীকার করেছেন। মালয়েশিয়ায় তিনি প্লাস্টিক কারখানায় কাজ করেন। গত দুই বছরে তিনি চারবার বিদেশ ভ্রমণ করেছেন।

মইনুল খান আরো জানান, মহিউদ্দিনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে।